×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

মাঝরাস্তায় তেল শেষ হয়ে গেলেও আর নেই চিন্তা, এই তিনটি উপায় জানা থাকলেই ফের ছুটবে বাইক

অনেক সময় লক্ষ্য করা যায় আমরা হয়তো কোথাও ঘুরতে বেরিয়েছি কিংবা কোন জরুরি কাজে পড়েছে তলব! অথচ পাঁচ মাঝরাস্তায় গিয়ে বাইকে তেল শেষ! এখন তো ঠেলা ছাড়া আর কোন উপায় নেই। তবে অনেক সময় যন্ত্রাংশজনিত গন্ডগোলের কারণেও এমন অবস্থায় পড়তে হতে পারে। তবে আজ আমরা আপনাদের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে বেশ কিছু উপায়ের সন্ধান দিতে চলেছি যার মাধ্যমে তেল ফুরিয়ে গেলে কিভাবে বাইকটিকে নিয়ে পার্শ্ববর্তী পেট্রোল পাম্পে আপনারা অনায়াসেই যেতে পারবেন।

অনেক সময় তাড়াহুড়ার কারণে বাইকে ঠিক কত পরিমান তেল রয়েছে তা লক্ষ্য করা হয় না। তাই অনেক সময় তেল ফুরিয়ে গেলে আমরা যে আপনাদেরকে যে ধরনের পদ্ধতি অবলম্বন করতে বলবো তা অনুকরণ করলে পুরো পথ হয়তো পারি না দিতে পারলেও পার্শ্ববর্তী পেট্রোল পাম্পে গিয়ে ফুল করে নিতে পারবেন ট্যাংক! আসুন জেনে যাওয়া যাক এই তিনটি পদ্ধতি।

প্রথমত, ব্যবহার করতে হবে বাইকের চোক: আপনাকে নজর দিতে হবে বাইকের চোকে। কেন না সেখানে কিছু পরিমাণ তেল জমা থাকে। এই তেল ব্যবহার করে আপনারা সহজেই পৌঁছে যেতে পারবেন পরবর্তী পেট্রোল পাম্পে।

দ্বিতীয়ত, বাইক সাইড স্ট্যান্ডের মাধ্যমে স্ট্যান্ড করতে হবে। অনেক সময় বাইকের ট্যাংকির মধ্যে তেল কোন একটি অংশে জমা থেকে যায় যা ইঞ্জিনে পৌঁছাতে পারে না আর সেই কারণেই বাইকটিকে যদি সাইড ট্যাঙ্ক এর মাধ্যমে কাত করে রাখা হয় তাহলে সহজে বাইকের তেল ইঞ্জিনে পৌঁছে গিয়ে ফের রিস্টার্ট নিতে সাহায্য করে।

তৃতীয়ত, বাইকের ট্যাংকে প্রেসার তৈরি করে: আপনি যদি আপনার বাইকের পেট্রোল ট্যাঙ্কে প্রেসার তৈরি করতে চান। সেক্ষেত্রে ব্যবহার করতে হবে চোক কিংবা ফু দিয়ে বাইকের পেট্রোল ট্যাংকে প্রেসার তৈরি করা যেতে পারে এবং এই প্রেসারই আপনাকে পৌঁছে দেবে পরবর্তী পেট্রল পাম্পে!