×

SBI: এই কার্ড না থাকলে আর জমা দেওয়া যাবে না টাকা, বিপদে পড়ার আগে ২০ টাকা দিয়ে করে নিন এই কার্ড

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI) ভারতের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক। সারা ভারত জুড়ে এসবিআই এর গ্রাহক সংখ্যা ও প্রচুর। এবার ভারতের বৃহত্তম ব্যাংক টাকা জমা দেওয়ার ক্ষেত্রে তাদের নিয়মে বিরাট পরিবর্তন এনেছে। এখন থেকে SBI এর সমস্ত গ্রাহককে মেনে চলতে হবে এই নতুন নিয়ম। এই নতুন নিয়ম মেনেই এবার থেকে ব্যাংকে টাকা জমা দিতে হবে, কিন্তু কি সেই নতুন নিয়ম?

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI) এর নতুন নিয়ম অনুযায়ী এবার থেকে গ্রাহকদের টাকা জমা দেওয়ার জন্য Green Card রাখতে হবে। এই কার্ড না থাকলে আর ব্যাংকে গিয়ে টাকা জমা দেওয়া যাবেনা। তাই ব্যাংকে গিয়ে টাকা জমা দিতে চাইলে আজই তৈরি করে নিন SBI এর নতুন Green Card। Green card এর জন্য আবেদন করতে হলে নিজ ব্রাঞ্চে গিয়ে যোগাযোগ করতে হবে।

ব্যাংকের তরফে একটি অফিসিয়াল রিপোর্টে জানানো হয়েছে যে, টাকা তোলা বা খরচ করার জন্য যেমন আগে থেকেই Credit card এবং Debit card আছে, তেমনি এখন থেকে টাকা জমা দেওয়ার ক্ষেত্রে নতুন কার্ড ইস্যু করা হবে যার নাম SBI Green Card। এই কার্ড মেশিনে সোয়াইপ করলেই গ্রাহকের সম্পূর্ন তথ্য চলে আসবে সামনে। তারপর ব্যাংকের কর্মচারী খুব সহজেই টাকা জমা নিতে পারবেন। গ্রাহক কে এই কার্ড তৈরি করতে ২০ টাকা চার্জ দিতে হবে।

এর ফলে ব্যাংকের যেমন সময় বাঁচবে, তেমনি গ্রাহকেরও সময় বাঁচবে। অযথা ব্যাংকে গিয়ে ডিপোজিট ফর্ম ভরতে হবে না। কাগজের অপচয়ও কম হবে। তবে একটা প্রশ্ন এক্ষেত্রে উঠে আসছে যে, যাদের গ্রীন কার্ড নেই বা সবাই কে গ্রীন কার্ড দিতে যত দিন সময় লাগবে ততদিন অন্যান্য গ্রাহক কিভাবে টাকা জমা দেবেন। সেক্ষেত্রে সহজ সমাধান হলো, সেই গ্রাহক কে তার নিকটবর্তী ATM Deposit গুলিতে গিয়ে নিজের Debit Card এর মাধ্যমে টাকা জমা দিতে পারবেন।