×

Viral, বিধ্বংসী ঘূর্ণিঝড়কে হারিয়ে অভাবনীয় কাজ, লন্ডনের আকাশে ভারতের মুখ উজ্জ্বল করল ‘Air India’-র দুই পাইলট, দেখুন ভাইরাল ভিডিও

ঘূর্ণিঝড় ইউনিসের দাপটে বিধ্বস্ত ব্রিটেনের কয়েকশো উড়ান ইতিমধ্যেই পরিস্থিতির কথা ভেবে বাতিল করা হয়েছে আর এমন পরিস্থিতিতেই শুক্রবার বিকালে দুটি বোয়িং ড্রিমলাইনার বিমানকে লন্ডনের হিথ্রো বিমানবন্দরে নিরাপদ অবতরণ ঘটিয়ে সকলকে চমকে দিয়েছেন এয়ার ইন্ডিয়ার 2 গুণী পরিচালক ক্যাপ্টেন অঙ্কিত ভরদ্বাজ এবং আদিত্য রায়।

ভেঙেছে গাড়ি, উড়েছে গাছ, ঘূর্ণিঝড় ইউনিসের দাপটে ইতিমধ্যেই বিধ্বস্ত পরিবহন ব্যবস্থা সহ আকাশপথ। এমত অবস্থায় এই দুই বিমানচালক কর্তৃক লন্ডনের হিথ্রো বিমানবন্দরে বিমান দুটির নিরাপদ অবতরণ হেতু “অভাবনীয়” কাজটির করার জন্য বিমান চালকদের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নেটিজেনরা।

এই কর্মকান্ডের জেরে আপ্লুত এক সংস্থার কর্মীর বয়ানে, “যখন অন্য কোন সংস্থার কর্মীরা পারেননি তখন আমাদের সংস্থার পাইলটরা নিরাপদে বিমান অবতরণ ঘটিয়েছেন। তাও একবার সরাসরি খারাপ পরিস্থিতির কারণে যেখানে বিমানগুলোকে কেবল “গো এরাউন্ড” করতে বলা হচ্ছিল সেখানে সম্পূর্ণ নিরাপদ ভাবে অবতরণ করে সকলের মন জিতে নিয়েছেন তারা।”

ব্রিটেন এবং উত্তর ফ্রান্সে 1987 সালে শেষবারের জন্য “গ্রেট স্ট্রম” আসার পরবর্তীতে এই প্রথমবারের জন্য এমন ঝড়ের কবলে সারাদেশ। শুক্রবার থেকে ইউনিসের দাপটে জারি করা হয়েছে রেড অ্যালার্ট। ইতিমধ্যেই ইংল্যান্ডের লাখ দেড়েক এবং আয়ারল্যান্ডের সর্বমোট আশিহাজার বাড়ি ক্ষয়িগ্রস্ত করা হয়েছে ঘূর্ণিঝড়ের কবলে!