নিউজরাজ্য

পুজোর আনন্দ মাটি করে দিতে আসছে অঝোর বৃষ্টি? জানুন আবহাওয়ার খবর

কেনাকাটা সেরে নিজেকে ঘষে-মেজে বাঙালি একেবারে তৈরি দুর্গাপূজায় মাততে! তবে এরই মাঝে অশনিসংকেত দিচ্ছে আবহাওয়া দপ্তর। শনিবার আবহাওয়া দপ্তরের সূত্র অনুযায়ী রাজ্য থেকে মৌসুমী বায়ু বিদায় না নেওয়ায় পুজোতে থেকে যাচ্ছে বৃষ্টির আশঙ্কা। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি থাকার পাশাপাশি চতুর্থ এবং পঞ্চম দিন বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর।

দক্ষিণবঙ্গে আগামী 48 ঘণ্টায় বজ্রবিদ্যুৎসহ ভারী বৃষ্টির সম্ভাবনা থাকার পাশাপাশি রয়েছে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা। 12 ই অক্টোবর কলকাতা থেকে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর বিদায়ক্ষণ হাওয়ায় পুজোতে বর্ষার সম্ভাবনা প্রবল।

উত্তর ও উত্তর-পশ্চিম ভারতের মৌসুমী বায়ুর বিদায়ক্ষণ সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে হলেও যা এই বছর পিছিয়ে এসে দাঁড়িয়েছে অক্টোবরে ফলে দীর্ঘস্থায়ী হচ্ছে বর্ষা।

দক্ষিণ বঙ্গোপসাগরে একটি ঘূর্ণবাত তৈরি হওয়ার পাশাপাশি উত্তরবঙ্গ ও দক্ষিণপশ্চিম বিহার সংলগ্ন এলাকায় একটি নিম্নচাপের দেখা মিলছে। এছাড়াও ঘূর্ণিঝড় “শাহিন” আরব সাগরের মধ্যে বর্তমানে অবস্থান করছে। আশেপাশে এই নিম্নচাপ কক্ষগুলি অবস্থান করায় আগামী সোমবার পর্যন্ত ভারী বৃষ্টি হতে চলেছে দার্জিলিং,জলপাইগুড়ি, কালিম্পং,মালদা ও কোচবিহারে।

Tags

Related Articles

Close