দেশনিউজ

সুখবর! এই একটা নথি থাকলেই বিনামূল্যে মিলবে তিনটি করে রান্নার গ্যাস সিলিন্ডার, জেনে নিন বিস্তারিত

রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধিতে নাজেহাল সাধারণ মানুষ। দিন দিন বেড়েই চলেছে রান্নার গ্যাসের দাম, যার ফলে আগুন লেগেছে সাধারণের হেঁসেলে। রান্নার গ্যাসের দাম অনেকদিন আগেই হাজার পেরিয়েছে, যা নিয়ে বেজায় চিন্তিত সকলে। উপরন্তু রান্নার গ্যাসের দাম বাড়ায় সকলের কপালে পড়েছিল চিন্তার ভাঁজ। কিন্তু এবার সরকারের পক্ষ থেকে নেওয়া হল এক পদক্ষেপ। মিলবে বিনা পয়সায় গ্যাস, এমনটাই জানিয়েছে সরকার।

সম্প্রতি জানা গেছে, সরকার পরিকল্পনা গ্রহণ করেছে সাধারণ মানুষকে বছরে তিনটি গ্যাস বিনামূল্যে দেওয়ার। যার জন্য সরকারের প্রায় অতিরিক্ত 55 কোটি টাকা খরচ হবে বছরে। কিন্তু এই সুবিধা সকলে গ্রহণ করতে পারবেন না। তবে কারা পাবেন এই সুবিধা এবং কিভাবে এই সুবিধার অন্তর্গত হতে পারবেন চলুন জেনে নিই বিস্তারিত ভাবে।

বিগত মে মাসে উত্তরাখন্ড সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিল, যাদের কাছে অন্তর্দয় কার্ড রয়েছে তারাই একমাত্র এই সুবিধা ভোগ করতে পারবেন। বিভিন্ন রিপোর্ট থেকে জানা গেছে যে ইতিমধ্যে উত্তরাখণ্ড সরকার অন্তর্দায় কার্ডধারীদের একটি তালিকা তৈরি করে ফেলেছে। সেই তালিকা অনুযায়ী তাদের কাছে পৌঁছাবে বছরে তিনটি বিনামূল্যে গ্যাস।

রিপোর্ট অনুযায়ী উত্তরাখণ্ডের প্রধানমন্ত্রী পুস্কার সিং ধামি এই প্রকল্পের অনুমতি দেওয়ার জন্য পরিকল্পনা করেছেন। যদিও এখনো পর্যন্ত প্রকল্পটি অনুমোদন পায়নি, তবে অনুমোদন পেলেই এই প্রকল্প শুরু করবে উত্তরাখণ্ড সরকার। ইতিমধ্যে গ্যাস সংস্থাগুলিতে প্রয়োজনীয় অর্থ তুলে দিয়েছে উত্তরাখণ্ড সরকার।