টেক নিউজনিউজ

Smartphone Earning Tips: এবার ফোন থেকেই রোজগার হবে পকেট মানি! যদি ব্যবহার করেন এই অ্যাপগুলি

বাজার থেকে যেকোনো দ্রব‍্য এখন অগ্নিমূল‍্যর সমান এই আকাশছোঁয়া দামের সাথে পাল্লা কিভাবে দেওয়া যায় তা ভেবেই কপালে চিন্তার ভাঁজ পড়ছে আমজনতার। মূল্যবৃদ্ধির বাজারের যেভাবে খরচ বেড়ে চলেছে তাতে প্রায় সকলেই পেশার বাইরেও অতিরিক্ত উপার্জনের পথ খুঁজে চলেছেন। কিন্তু জানেন কি উপার্জনের পথ আপনার হাতের মুঠোতেই আছে!

কি ভাবছেন যে লক্ষ লক্ষ মানুষ কর্মসংস্থানের আশায় পরিশ্রম করে চলেছেন সেখানে হাতের মুঠোয় কাজ। মনে মনে ভাবতেই পারেন এ ভাওতা নয় তো! কিন্তু আজকের প্রতিবেদন আপনাকে সেই অজানা উপার্জনের পথই দেখাবে।

আজকে আপনাকে জানাবো সেসব স্মার্টফোনের অ্যাপের কথাই যা ব্যবহার করে আপনি সহজেই প্রত্যেক মাসে অতিরিক্ত রোজগার করতে পারবেন।

সমীক্ষা-

অনলাইনে বিভিন্ন সমীক্ষা হয়‌। যে সমীক্ষায় যোগ দিয়ে রোজগার করা সম্ভব। এই অ্যাপগুলিতে আপনাকে বিভিন্ন ধরনের প্রশ্ন করা হবে সেসব প্রশ্নের সঠিক উত্তর দিলেই মিলবে রিওয়ার্ড। এর জন্য ফোনে রাখুন Inbox Dollars, Survey junkie অ্যাপগুলি‌।

নিজের তথ্য বিক্রি-

চমকে উঠলেন! আজকাল বিভিন্ন অ্যাপের বিরুদ্ধে ডেটা চুরির অভিযোগ ওঠে। কিন্তু জানেন কি ফোন থেকে নিজের ব্যক্তিগত ডেটা বিক্রি করে রোজগার করা সম্ভব! আপনি যদি মনে করেন নিজের ব্যক্তিগত তথ্য বিক্রি করলে কোন সমস্যা হবেনা তবে ফোনে Nielsen’s computer & Mobile panel অ্যাপ ডাউনলোড করতে পারেন। এই অ্যাপ ফোনে আপনার সব অ্যাকটিভিটি ট্র্যাক করতে থাকবে। অ্যাপে যোগ দিলে 50 মার্কিন ডলারের গিফট কার্ড দেবে এই অ্যাপ।

ছবি বিক্রি থেকেও উপার্জন করা সম্ভব। আপনার প‍্যাশন যদি ছবি তোলা হয়ে থাকে তবে FOAP অ্যাপ ইনস্টল করুন। এর মাধ্যমে আপনি আপনার তোলা ছবি ফোন থেকে বিক্রি করতে পারবেন।

বর্তমানে OLX এর মত অ্যাপগুলি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এর মাধ্যমে বাড়িতে আপনি আপনার অপ্রয়োজনীয় জিনিস গুলি বিক্রি করে রোজগার করতে পারবেন।

উপার্জনের আরো একটি উপায় লগ্নি। বর্তমানে খুব সহজেই ফোন থেকে শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড করা সম্ভব। Zerodha, Groww, upstocks এর মতো অ্যাপ ডাউনলোড করে তাতে অ্যাকাউন্ট খুলে ফোন থেকে বিনিয়োগ শুরু করতে পারবে। তবে মনে রাখবেন এতে কিন্তু ঝুঁকিও থাকবে।

এখন যে উপার্জনের পথের কথা বলব তা শুনলে খানিকটা অবাকই হবেন। আপনি হয়তো জানেন না পরিবেশ রক্ষা করেও স্মার্টফোন থেকে রোজগার করা সম্ভব। যারা প্রকৃতিকে রক্ষা করেন তাদের বিভিন্ন ডিসকাউন্ট দেয় Cleanspace App. আপনি গাড়ির বদলে যত হাটবেন, দৌড়াবেন, সাইকেল চালাবেন তত বেশি ডিসকাউন্ট পাবেন অ্যাপে।

Tags

Related Articles

Close