×

দুনিয়া শাসন করবে পুতিন, বিশ্বজুড়ে আধিপত্য করবে রাশিয়া! আর কি কি বলে গিয়েছেন ভবিষ্যৎদ্রষ্টা ‘বাবা ভাঙ্গা’

“ভবিষ্যৎবাণী”, অনেকেই এই শব্দটিতে বিশ্বাস করেন আবার অনেকেই বিশ্বাস করেন না। বিশ্বাস-অবিশ্বাসের বিতর্কে না গিয়ে আজ আপনাদের এমন একজনের কথা বলব যিনি মারা যাবার আগেই ভবিষ্যৎবাণী করে গিয়েছিলে আগামী দিনে কি হতে চলেছে। মার্কিন যুক্তরাষ্ট্রের কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট থেকে শুরু করে সুনামি এসব ভবিষ্যদ্বাণী তিনি আগে থেকে করে গিয়েছিলেন এমনটাই দাবি করেন অনেকে। তার একাধিক ভবিষ্যৎবাণী সত্য প্রমাণিত হয়েছে এমনটাই দাবি একাধিক মহলের।

এই মহান ব্যক্তির নাম বাবা ভঙ্গ। তার আসল নাম ভ্যাঞ্জেলিয়া গুশতেরোয়া। তিনি বুলগেরিয়ার একজন অন্ধ বৃদ্ধ। তার এই অসীম ভবিষ্যৎবাণীর ক্ষমতার জন্য তাকে বলকানদের নস্ট্রাডামাসও বলা হয়। জানা গেছে 1911 সালে জন্ম হয় এই বাবা ভঙ্গর। বাবা ভঙ্গর মতানুসারে মাত্র 12 বছর বয়সে একটি ঝড়ের সময় তিনি তার দৃষ্টিশক্তি হারান আর তারপর থেকেই ভবিষ্যত দেখার ক্ষমতা পান তিনি। তার মতে ঈশ্বরের দেওয়া এক বিরল উপহার তিনি পেয়েছেন।

ডেইলি মেইল ইউকের প্রতিবেদন অনুসারে বাবা ভঙ্গ লেখক ভ্যালেন্টিন সিডোরফকে বলেছিলেন ” গোটা বিশ্বের চালক হয়ে উঠবে রাশিয়া এবং ইউরোপ ধ্বংসস্তূপে পরিণত হবে”। এছাড়াও বার্মিংহাম মেলের প্রতিবেদনেও তার এই ভবিষ্যৎবাণীর কথা মেলে, সেখানে তিনি বলেছিলেন ” রাশিয়াকে কেউ আটকাতে পারবেনা। সব বরফের মত গলে যাবে, শুধুমাত্র একটি ধরাছোঁয়ার বাইরে থাকবে যা হলো ভ্লাদিমিরের গৌরব, রাশিয়ার গৌরব”।

1996 সালে এই বাবা ভঙ্গন মৃত্যু হয়। তিনি মৃত্যুর আগে যেসব ভবিষ্যৎবাণী করে গিয়েছিলেন তা সবই সত্যি হয়েছে এমনটাই একাধিক মহলের দাবি। 9/11 সন্ত্রাসবাদী হামলা থেকে ব্রেক্সিট, আমেরিকার প্রেসিডেন্ট এইসব তিনি আগেই ভবিষ্যৎবাণী করে গিয়েছিলেন। এছাড়াও তিনি বলে গিয়েছিলেন সারা বিশ্বজুড়ে রাজ করবে রাশিয়া।