×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

Railway Recruitment 2022: দিতে হবে না কোনও পরীক্ষা, অষ্টম পাশেই রেলে চাকরির সুযোগ

সরকারি চাকুরী প্রার্থীদের জন্য সুখবর। ভারতীয় রেলের পক্ষ থেকে জারি করা হলো নতুন বিজ্ঞপ্তি। রেলওয়ে রিক্রুটমেন্ট সেল এবং নর্থ সেন্ট্রাল রেলওয়ে অ্যাপেন্টিস বা শিক্ষানবিশ শূন্য পদের বিজ্ঞপ্তি জারি করেছে। আপনি যদি রেলের চাকরির প্রার্থী হয়ে থাকেন, তবে জেনে নিন এর বিস্তারিত তথ্য।

পদ – ফিটার, প্লাম্বার, ওয়েল্ডার, ইলেকট্রিশিয়ান, তথ্যপ্রযুক্তি রক্ষণাবেক্ষণ, কার্পেন্টার, আর্মেচার উইন্ডার, ক্রেন অপারেটর, স্টেনোগ্রাফার (হিন্দি ও ইংরেজি), মাল্টিমিডিয়া, ওয়েব পেজ ডিজাইনার, হেলথ স্যানিটারী ইন্সপেক্টর সহ নানা ট্রেড।

বয়স – আবেদনকারীর বয়স হতে হবে 15 থেকে 24 বছরের মধ্যে।

শিক্ষাগত যোগ্যতা – আবেদনকারীকে ন্যূনতম 50 শতাংশ নম্বর নিয়ে দশম শ্রেণী বা তার সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এছাড়াও বেশ কিছু ট্রেডে আইটিআই পাস করে থাকতে হবে প্রার্থীদের।

আবেদন ফি – আবেদন ফি বাবদ 100 টাকা জমা দিতে হবে প্রার্থীদের। তবে এই টাকাটি অফেরৎযোগ্য। SC/ST/PWD/ মহিলা প্রার্থীদের কোনরকম আবেদন ফি দিতে হবে না।

আবেদনের শেষ দিন – আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন 01/08/2022, রাত 11:59 পর্যন্ত।

আবেদন পদ্ধতি – আবেদনের জন্য প্রথমে rrcpryj.org ওয়েবসাইটে গিয়ে হোমপেজে স্ক্রল করুন। তারপর শিক্ষানবিস শূন্য পদের জন্য আবেদনপত্রের লিংকে ক্লিক করুন। আপনি যদি নতুন প্রার্থী হন তবে আপনার সামনে একটি পেজ ওপেন হবে সেখানে আপনাকে রেজিস্টার করতে হবে। এই শংসাপত্র ব্যবহার করে আপনি পরবর্তীতে লগইন করতে পারবেন। এরপর আপনি আপনার সমস্ত তথ্য দিয়ে আবেদনপত্র পূরণ করুন এবং সমস্ত প্রয়োজনীয় নথি আপলোড করুন। সবশেষে আবেদন ফি দিয়ে আবেদনপত্রটি জমা করে দিন।

এছাড়া অন্যান্য তথ্য জানতে ভিসিট করুন অফিশিয়াল ওয়েবসাইট rrcpryj.org ।