খেলানিউজ

Milkha Singh Died: ফের ইন্দ্র পতন, স্ত্রীর মৃত্যুর ৫দিনের মাথায় প্রয়াত ভারতের উড়ন্ত শিখ মিলখা সিং

২০২১ সালটাও আমাদের জন্য মোটেই ভালো যাচ্ছে না। করোনা আবহে আমরা বহু কিংবদন্তিকে হারিয়েছি আমাদের মাঝখান থেকে, এবার করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হলেন ভারতের কিংবদন্তি স্প্রিন্টার মিলখা সিং (Milkha Singh)। সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছিলেন মিলখা। আশঙ্কাজনক অবস্থায় তাকে ভর্তি করা হয়েছিল চণ্ডীগড়ের (Chandigarh) একটি হাসপাতালের কোভিড ইনসেনটিভ কেয়ার ইউনিটে (Covid Incentive Care Unit)। আর সেখানেই তার মৃত্যু হল, মৃত্যুকালে কিংবদন্তি তারকার বয়স হয়েছিল ৯১ বছর। মিলখা সিং এর মৃত্যুর খবর তার পরিবারের তরফ থেকে জানানো হয়। কয়েকদিন আগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল মিলখা সিং এর স্ত্রী নির্মল সাইনি কউরেরও (Nirmal Saini Kaur)।

জানা গেছে কোভিডকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছিলেন ভারতের ফ্লাইং সিং। কোভিড থেকে সুস্থ হওয়ার পরে বুধবার পর্যন্ত নন-কোভিড মেডিক্যাল ইনটেসিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছিল তাকে। জ্বর কমে গেলেও বৃহস্পতিবার রাত থেকেই অক্সিজেন লেভেল কমতে শুরু করেছিল মিলখার শরীরে। চিকিৎসকরা তাকে বিশেষ নজরে রেখেছিলেন। তবে শেষ রক্ষা হলো না, বড় বড় রেসের দৌড়ে মিলখা জিতলেও জীবনের রেসের দৌড়ে মিলখা হেরে গেলেন অবশেষে। শুক্রবার রাত ১১টা ৩০ মিনিট নাগাদ পরলোকগমন করেন মিলখা সিং।

চারবার এশিয়ান গোল্ড মেডেল (Asian Gold Medal) বিজয়ী হওয়া মিলখা দ্যা ফ্লাইয়িং শিখ’ (Flying Sikh) বা ‘উড়ন্ত শিখ’ উপাধি পেয়েছিলেন, ১৯৫৮ সালে মিলখা টোকিও এশিয়াডের (Tokyo Asiad) ২০০ ও ৪০০ মিটারে চ্যাম্পিয়ন হন। এরপর ১৯৬০ রোম অলিম্পিকের (Rome Olympics) ৪০০ মিটার দৌড়ে তিনি চতুর্থ হয়েছিলেন। মিলখা সিংয়ের জীবনী নিয়ে বলিউডে তৈরি হয়েছে সিনেমা, ‘ভাগ মিলখা ভাগ'(Bhaag Milkha Bhaag), ছবিতে মিলখার চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল ফারহান আখতারকে (Farhan Akhtar)। মিলখা সিংয়ের মৃত্যুর খবর পেয়ে দুঃখ প্রকাশ করেছেন ফারহান। মিলখা সিং এর মৃত্যুতে শোক প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় একটি খোলা চিঠি লিখেছেন পর্দার মিলখা ফারহান। ফরহান লিখেছেন, তিনি কিছুতেই মেনে নিতে পারছেন না মিলখা সিং এর মৃত্যু, এরই সাথে অভিনেতা লেখেন তিনি তার গোটা জীবন দিয়ে মিলখা সিংকে ভালোবেসে যাবেন।

মিলখা সিং এর মৃত্যুতে শোকের ছায়া সর্বত্র। ফ্লাইং সিং এর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi), স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) সহ একাধিক ব্যক্তিত্ব। টুইট করে নরেন্দ্র মোদি লিখেছেন, “মিলখা সিং এর মৃত্যুতে দেশ একজন বড় ক্রীড়াবিদকে হারালো। তিনি জাতির কল্যাণ সাধন করেছিলেন এবং অগণিত ভারতীয় মনে একটি বিশেষ স্থান গ্রহণ করেছেন। তার অসাধারণ ব্যক্তিত্ব লক্ষ লক্ষ মানুষের মনে অনুপ্রেরণা যোগায়”।

Tags

Related Articles

Close