অর্থনীতিনিউজ

মাত্র ৭১ টাকার বিনিয়োগে পাবেন ৪৮.৭৫ লক্ষ টাকা রিটার্ন! দেখুন কি করতে হবে

ভারতবর্ষের অতি বিশ্বস্ত জীবন বীমা সংস্থা হল এলআইসি(LIC)। বর্তমানে বহু মানুষ বিনিয়োগের ব্যাপারে ঝুঁকি কম এবং বিশ্বাসযোগ্য সংস্থা হিসেবে বেছে নেন LICকে। এলআইসিও নানান নতুন নতুন বীমা নিয়ে এসেছে গ্রাহকদের জন্য। তার কারণে উপকৃত হচ্ছেন বহু মানুষ। সম্পতি এলআইসি তাদের গ্রাহকদের জন্য এনেছে এক নতুন প্ল্যান। আজকের প্রতিবেদনে সেই প্ল্যান সম্পর্কে জানব বিস্তারিত তথ্য।

আমাদের ভবিষ্যৎ জীবনকে আরো সুরক্ষিত করতে বিনিয়োগ অত্যন্ত জরুরী। আর বিনিয়োগের জন্য এলআইসি হল একটি উপযুক্ত স্থান, যেখানে আপনার শূন্য ঝুঁকিতে পাবেন নজর কাড়া রিটার্ন। এলআইসির পক্ষ থেকে আনা এই নতুন স্কিমটির নাম হল LIC New Endowment Plan। এই স্কিমে প্রতিদিন মাত্র ৭১ টাকা বিনিয়োগ করেই পেয়ে যাবেন লক্ষ লক্ষ রিটার্ন। চলুন তবে দেরি না করে জেনে নেওয়া যাক এর বিস্তারিত তথ্য।

বিনিয়োগ করার বয়সসীমা

এই প্ল্যানে বিনিয়োগ করতে গেলে গ্রাহকের ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স ৫২ বছর।

মেয়াদ পূর্তির সময়সীমা

এই প্ল্যানটির ম্যাচুরিটির সময় ১২ থেকে ৩৫ বছর। তবে আপনি আপনার প্রয়োজন মত মেয়াদ নির্ধারণ করতে পারেন। বয়স ও ম্যাচিউরিটি সময়ের ওপর নির্ভর করে এটি ভিন্ন রকমের হতে পারে। যেমন, আপনার বয়স যদি ১৮ বছর হয়ে থাকে আর আপনি যদি ১০ লক্ষ টাকার জন্য প্ল্যানটি নিয়ে থাকেন তাহলে তার মেয়াদ পূর্তির সময়সীমা হবে ৩৫ বছর।

কত টাকা বিনিয়োগ করতে হবে

এই প্ল্যানে প্রতিদিন ৭১ টাকা করে বিনিয়োগ করলে আপনি রিটার্ন পাবেন প্রায় ৪৮.৭৫ লক্ষ টাকা। এক্ষেত্রে প্রথম বছর আপনাকে দিতে হবে ২৬,৫৩৪ টাকা এবং দ্বিতীয় বছর আপনাকে দিতে ২৫,৯৬২ টাকা। মোট ৯,০৯,২৪২ টাকা প্রিমিয়ামের বিনিময়ে আপনি মেয়াদ পূর্তির সময় রিটার্ন পাবেন ৪৮.৭৫ লক্ষ টাকা।

Related Articles