টেক নিউজনিউজ

এক চার্জেই ছুটবে ৩০০ কিমি, আকর্ষণীয় দামে বাজারে লঞ্চ করলো সুপার ফাস্ট ইলেকট্রিক বাইক

বাইক কেনার স্বপ্ন প্রায় প্রত্যেকটি সাধারণ মানুষেরই থেকে থাকে। তবে বর্তমানে পেট্রোলের মূল্যবৃদ্ধির কারণে বাইক কেনা সাধারণ মানুষের জন্য হয়ে উঠেছে হাতি কেনার সমান। বাইক কিনে ফেললেও তার পরবর্তীতে পেট্রোল খরচ দিতে নাজেহাল সাধারণ মানুষ। আর তাই বর্তমানে উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে ইলেকট্রিক চালিত যানবাহনের ব্যবহার। বহু মানুষ ঝুঁকে পড়ছেন ইলেকট্রিক চালিত যানবাহনের দিকে। তাই বর্তমানে বহু কোম্পানি তাদের ইলেকট্রিক চালিত বিভিন্ন যানবাহন লঞ্চ করছে মার্কেটে।

সম্প্রতি আল্ট্রাভায়োলেট অটোমেটিভ কোম্পানি তাদের ইলেকট্রিক স্পোর্টস বাইক লঞ্চ করেছে, যার নাম আল্ট্রাভায়োলেট F77। দুর্দান্ত লুকস ও শক্তিশালী ব্যাটারির কারণে এই বাইকটি বেশ জনপ্রিয়তা পেয়েছে ভারতীয় মার্কেটে। আপাতত তিনটি ভ্যারিয়েন্টে এই বাইকটি পাওয়া যাচ্ছে। যা হলো Airstrike, Laser, Shoudo। এই কোম্পানি দীর্ঘ পাঁচ বছর ধরে গবেষণার পর এই দুর্দান্ত লুক ও দুর্দান্ত ফিচারসে গাড়িটিকে নিয়ে এসেছে।

এই গাড়িটির বিশেষ বৈশিষ্ট্য হল এর ব্যাটারি এতটাই শক্তিশালী যে একবার চার্জ দিলে এটি প্রায় ৩০০ কিলোমিটার পর্যন্ত যেতে পারবে। সুতরাং রেঞ্জ বেশি হওয়ার জন্য লং রাইড এর জন্য এই গাড়িটি বেশ উপযোগী। এছাড়াও এই গাড়িটিতে রয়েছে এডজাস্টেবল সাসপেনশন, ডুয়াল চ্যানেল ABS, রিজেনারেটিভ ব্রেকিং সিস্টেম সহ TFT স্ক্রীন, যা ম্যাপ ব্যবহার করতে সাহায্য করবে।

ইতিমধ্যে সারা বিশ্ব প্রায় ১৯০ টি দেশে এই গাড়ি প্রি বুকিং শুরু হয়ে গেছে। ভারতবর্ষে ইতিমধ্যে প্রায় ৭০ হাজারেরও বেশি মানুষ এই গাড়িটি প্রি বুকিং করে রেখেছেন। মাত্র ১০,০০০ টাকা দিয়ে ভারতে এই গাড়ি প্রি বুকিং করতে পারবেন আপনি। ভবিষ্যতে এই প্রিবুকিং এর সংখ্যা আরও বাড়বে বলেই মনে করছে কোম্পানি।