টেক নিউজনিউজ

Royal Enfield নিয়ে এলো দুর্দান্ত লুকের 4টি নতুন কাস্টম বিল্ড, জেনে নিন ফিচারস সম্পর্কে

রয়্যাল এনফিল্ড বাইক কিছু মানুষের কাছে শুধুমাত্র একটি পরিবাহক নয় বরং ইমোশন! তাই প্রত্যেকেই নিজের মত করে কাস্টম বিল্ড করে নিতে চান এই বাইকটিকে আর সেই কথা মাথায় রেখেই কোম্পানির বিভিন্ন মডেলে ডিজাইনারেরা নিয়ে আসছেন নিজস্বতার ছোঁয়া আর কাস্টম বিল্ডারদের অনুপ্রেরণা যোগাতে রয়েছে রয়্যাল এনফিল্ড কাস্টম ওয়ার্ল্ড প্রোগ্রাম!

চলতি বছর লঞ্চ হুয়া নতুন ক্লাসিক 350 মডেলের উপর ভিত্তি করে কাস্টম ওয়ার্ল্ড প্রোগ্রামের অধীনে একগুচ্ছ কাস্টম বিল্ড প্রকাশ্যে এনেছে রয়্যাল এনফিল্ড। দেশের সেরা কাস্টম বিল্ডাড়েরা ক্লাসিক ডিজাইনের টাইমলেস এসেন্সকে কাস্টম বিল্ডারদের মাধ্যমে তুলে ধরেছেন। রাজপুতানা কাস্টম মোটরসাইকেলের কাস্টম বিল্ড এ ফুটে উঠেছে রয়্যাল এনফিল্ড 350 ক্লাসিক ডিজাইনের ঐতিহ্য।

অন্যদিকে ম্যাট ব্ল্যাক ফিনিশে পুরোনো দিল্লির ঐতিহ্য ফুটে উঠেছে ওল্ড দিল্লি মোটরবাইকের কাস্টম বিল্ডে। ম্যাট ব্ল্যাক ফিনিশের ববার স্টাইলে নিভ মোটরসাইকেল এর কাস্টমারবিল্ড এ তুলে ধরা হয়েছে। অন্যদিকে “আরবান রোডস্টার” থিম তুলে ধরেছে এমএস কাস্টমসের কাস্টম বিল্ডে। বিগত ছয় বছরে ভারত ছাড়াও অন্যান্য মহাদেশের কাস্টম বিল্ডারদের সাথে হাত মিলিয়ে 80টির বেশি কাস্টম বিল্ড তৈরি করতে সাহায্য করেছে এই কোম্পানি।

প্রসঙ্গত চলতি বছর লঞ্চ হওয়ার নতুন ক্লাসিক 350 ওপর ভিত্তি করেই কাজটি প্রকাশ্যে এসেছে একগুচ্ছ কাস্টম বিল্ড। 349 cc পেট্রোল ইঞ্জিনযুক্ত ইঞ্জিনে রয়েছে সর্বোচ্চ 20.2 bhp শক্তি 27 nm টর্ক যার দরুন সর্বোচ্চ 114 kmph বেগে ছুটতে পারে এই মোটরবাইক। তবে রয়্যাল এনফিল্ড এর শুরু করা এই “কাস্টম ওয়ার্ল্ড প্রোগ্রাম” সারাবিশ্বের মোটরবাইকপ্রেমীদের সৃজনশীলতাকে ফুটিয়ে তুলতে সাহায্য করেছে!

Tags

Related Articles

Close