অর্থনীতিনিউজ

প্রতিমাসে পাবেন ৩৬ হাজার টাকা! LIC-র এই দুর্দান্ত স্কিমে একবার বিনিয়োগ করলেই চিন্তা দূর হবে সারাজীবনের

বিনিয়োগকারীদের জন্য অতি বিশ্বস্ত স্থান হল LIC(Life Insurance Corporation of India)। বহু মানুষ টাকা সুরক্ষিত রাখবার জন্য বেছে নেন এই LICকে। এমনকি ভবিষ্যতের কথা ভেবেও অনেকে LIC এর নানা পলিসি গ্রহণ করে থাকেন। LIC ও তাদের গ্রাহকদের কথা ভেবে নিত্যনতুন বিভিন্ন ধরনের পলিসি নিয়ে আসছে। সম্প্রতি LIC এর একটি পলিসি জনপ্রিয়তা পেয়েছে গ্রাহকদের মধ্যে। এই পলিসির মাধ্যমে গ্রাহকেরা তাদের ভবিষ্যৎকে নিশ্চিন্ত করতে পারবেন। এই পলিসিতে বয়সকালে পেনশন মিলবে মাসে প্রায় 36000 টাকা।

LIC এর এই পলিসির নাম এলআইসি জীবন অক্ষয় পলিসি(LIC Jeevan Akshay Policy)। এই পলিসির মাধ্যমে গ্রাহকেরা এককালীন টাকা জমা করে ভবিষ্যতে পাবেন পেনশন। যার ফলে বয়সকালের দুশ্চিন্তা থেকে মুক্তি পাবেন গ্রাহকরা। 18-35 বয়সের গ্রাহকেরা এই পলিসি গ্রহণ করতে পারেন। চলুন তবে জেনে নিই এই পলিসি সম্বন্ধিত নানা তথ্য।

এই পলিসিতে বিনিয়োগ করতে গেলে গ্রাহককে প্রতি মাসে ন্যূনতম 1000 টাকা অর্থাৎ বার্ষিক 12000 টাকা জমা করতে হবে। তবে এক্ষেত্রে কোনো সর্বাধিক টাকা জমা করার লিমিট নির্ধারণ করা হয়নি এলআইসির পক্ষ থেকে। এই স্কিমে গ্রাহক তার সর্বাধিক অর্থ জমা করতে পারে এবং পেনশনের সময় তার মাসিক সঞ্চয়ের একটি ছোট অংশ পেনশন হিসেবে পাবেন।

এই পলিসির মাধ্যমে আপনি যদি ১ লক্ষ টাকা জমা করেন তবে সেক্ষেত্রে আপনি বার্ষিক 12000 টাকা পেনশন পাবেন। অন্যদিকে আপনি যদি 70 লক্ষ টাকার বিমার বিকল্প বেছে নেন, তবে আপনি পেনশন পাবেন 36,429 টাকা। এই পলিসিতে মোট ১০ টি ধরনের পেনশনের বিকল্প পাওয়া যায়।

সুতরাং আপনার সঞ্চিত অর্থের পরিমাণের ওপর নির্ভর করছে আপনার পেনশনের অংক। আপনি যদি বেশি পরিমাণে অর্থ সঞ্চয় করে দীর্ঘ মেয়াদের জন্য সঞ্চিত রাখেন তবে সেক্ষেত্রে মোটা অংকের পেনশন পেতে পারেন আপনি। প্রসঙ্গত শারীরিক প্রতিদ্বন্ধী গ্রাহকেরাও এই পলিসি গ্রহন করতে পারবেন। অন্যদিকে পলিসি হোল্ডার যদি মারা যান তবে সেক্ষেত্রে পেনশনও বন্ধ হয়ে যাবে।

Related Articles