×

প্রতিমাসে ১০০ টাকা দিলেই মিলবে ৭২ হাজার টাকা! এই লোভনীয় প্রকল্প নিয়ে এলো ভারত সরকার

এবার ভারতীয় বিবাহিত দম্পতিদের জন্য এক দুর্দান্ত প্রকল্প নিয়ে হাজির হলো ভারত সরকার। দম্পতিরা যাতে তাদের বিবাহিত জীবন সুষ্ঠুভাবে পরিচালনা করতে পারে সেই জন্যই নেওয়া হয়েছে এই নয়া উদ্যোগ। এই প্রকল্পের আওতায় মাত্র 100 টাকা বিনিয়োগেই মিলবে 72 হাজার টাকার রিটার্ন। হ্যাঁ,ঠিকই শুনছেন! তাই আর দেরি কিসের? এখনই আপনার নাম নথিভুক্ত করুন এই প্রকল্পের আওতায়। আসুন জেনে নেওয়া যাক বিস্তারিত-

মূলত বিবাহিত দম্পতিদের জন্য তৈরি এই প্রকল্পের আওতায় নিজেকে নিয়ে আসতে গেলে প্রতি মাসে 200 টাকা করে জমা করতে হবে বেনিফিট। যার পরিবর্তে সরকারের কাছ থেকে মিলবে 72 হাজার টাকা। সাধারণত এই প্রকল্প একটি পেনশন স্কিম বা ন্যাশনাল পেনশন স্কিম এর অন্তর্ভুক্ত একটি প্রকল্প বলা যেতে পারে। মূলত মহিলা অন্তর্ভুক্তিকরণের জন্যই এই নতুন প্রকল্পের উদ্যোগ নেওয়া হয়েছে সরকারের তরফে।

এই প্রকল্পের আওতায় নিজের নাম নথিভূক্তকরণ এর জন্য আপনার প্রয়োজন একটি ব্যাংক অ্যাকাউন্ট কিম্বা জনধন একাউন্ট। অবশ্যই একাউন্টের সাথে আধার কার্ডের লিঙ্ক করা থাকতে হবে এবং মাত্র কয়েক মিনিট ব্যয়েই সম্পূর্ণ হয়ে যাবে আপনার রেজিস্ট্রেশন। মাত্র সামান্য কিছু টাকার বিনিয়োগেই মিলবে অবসরজনীত স্বস্তি।

ধরা যাক কোনো 30 বছর বয়সী বিনিয়োগকারী প্রতি মাসে 100 অর্থাৎ 12 মাসে বারোশো টাকা করে 60 বছর বয়স অবধি যদি ব্যাংকে বিনিয়োগ করতে থাকেন এক্ষেত্রে 60 বছর হলে প্রতি মাসে পেনশন হিসেবে সেই ব্যক্তির মিলবে 3000 টাকা। এবং তার আকস্মিক মৃত্যুর ক্ষেত্রে আপনার স্ত্রী পেয়ে যাবেন পনেরশো টাকা পেনশন। তবে এই প্রকল্পের আওতায় যদি স্বামী এবং স্ত্রী দুজনেই বিনিয়োগ করেন সেক্ষেত্রে প্রতি মাসে 6000 টাকা এবং বাৎসরিক গড় 72 হাজার টাকা পেনশন মিলবে সরকারের তরফে। তবে আর দেরি কিসের এখনই এই প্রকল্পের সুযোগ-সুবিধা উপলব্ধ করুন!