লাইফস্টাইল

বাড়ির এইদিকে লাগান অ্যালোভেরা গাছ, ঘরে আসবে পজিটিভ এনার্জি, সুখি হবে সংসার

বর্তমানে পরিবেশের প্রতি সচেতন হয়ে হোক অথবা সখ হোক, গাছ লাগাতে অনেকেই ভালোবাসেন। বর্তমানে অনেক কেই ইনডোর গাছ লাগাতে দেখা যায়। পরিবেশকে আরও সবুজ করে তুলতে এবং অক্সিজেনের ঘাটতি মেটাতে সকলেই সচেতন হয়ে অল্প জায়গা হলে গাছ লাগাতে শুরু করেছেন। আর এই ইন্ডোর গাছের মধ্যে অন্যতম একটি প্রয়োজনীয় গাছ হল অ্যালোভেরা।

এই অ্যালোভেরা গাছ থেকে প্রচুর পরিমাণে অক্সিজেন পাওয়া যায়, এছাড়াও বহু গুনাগুন রয়েছে এই অ্যালোভেরা গাছের। আমাদের স্কিন এবং চুলের জন্যও বেশ কার্যকরী এই অ্যালোভেরা। তবে এছাড়াও বাস্তুমতে অ্যালোভেরা গাছের বহু কার্যকারিতা রয়েছে। বাস্তুবিশেষজ্ঞদের মতে এই অ্যালোভেরা গাছ যদি বাস্তুমতে লাগানো যায় তবে এর থেকে ভালো ফলাফল পাওয়া যেতে পারে। আর এই নিয়েই আমাদের আজকের প্রতিবেদন। আজকে আপনাদের জানাবো বাস্তুমতে কিভাবে লাগাবেন এই অ্যালোভেরা গাছ।

বহু বাস্তুবিদদের মতে অ্যালোভেরা গাছ যদি বাস্তুমতে লাগানো যায় তবে এর থেকে ভালো ফল আশা করা যেতে পারে। তবে অ্যালোভেরা গাছ যদি যেখানে-সেখানে লাগানো হয়, তবে তার থেকে আবার বিপরীত ফল পাওয়া যায়। তাই আজকের প্রতিবেদনটি রইল আপনাদের জন্য।

বাস্তুবিদদের মতে অ্যালোভেরা গাছ সর্বদা পরিস্কার পরিচ্ছন্ন জায়গায় লাগানো উচিত। নোংরা আবর্জনা জাতীয় জায়গায় এই গাছ লাগালে এর ফল বিপরীত হতে পারে।

এই অ্যালোভেরা গাছ আপনি আপনার ঘরের মধ্যেও লাগাতে পারেন। এটি আপনার ঘরে ভেতরে অক্সিজেন সরবরাহ করবে। এছাড়াও এটি ঘরের মধ্যে পজিটিভ এনার্জি সৃষ্টি করবে।

বাস্তুবিদদের মতে অ্যালোভেরা গাছ সবসময় উত্তর-পূর্ব দিক করে লাগানো উচিত, তাতে ভাল ফল পাওয়া যায়।

আপনার ঘরের প্রবেশদ্বারেও এই গাছ লাগাতে পারেন। এটি আপনার ঘরের মধ্যের সমস্ত নেগেটিভ এনার্জি দূর করে পজিটিভ এনার্জিকে প্রবেশ করতে সাহায্য করবে।

অ্যালোভেরা গাছ প্রচুর পরিমাণে অক্সিজেনের মাত্রা বাড়িয়ে দেয়। এছাড়াও এর পজিটিভ এনার্জির প্রভাব আপনার মন এবং শরীরের ওপর পড়ে, যা আপনাকে মানসিক শান্তি এনে দেয়।

Related Articles