লাইফস্টাইল

বাড়ির এই দিকে লাগান বেল গাছ, আপনাকে সব বিপদের হাত থেকে রক্ষা করবেন স্বয়ং মহাদেব

হিন্দুশাস্ত্র মতে দেবাদিদেব মহাদেবকে সন্তুষ্ট করতে বেলপাতার জুড়ি মেলা ভার। এছাড়াও বেলপাতার বহু মাহাত্যের কথাও আমাদের জানা। হিন্দু ধর্মে বলা হয় প্রতি সোমবার শিবলিঙ্গে জল ঢেলে বেলপাতা নিবেদন করা অত্যন্ত শুভ হয়। এর ফলে মহাদেব সন্তুষ্ট হন এবং সমস্ত সংকট থেকে মুক্ত করেন। আজকের প্রতিবেদনের জানাবো এই বেলপাতার এমন কয়টি উপকারিতা।

বেলপাতা আর্থিক সংকট দূর করতে সহায়ক। সুতরাং আপনার বাড়িতে যদি অর্থের টানাটানি থেকে থাকে, তবে আপনি বাড়িতে একটি বেল গাছ লাগাতে পারেন। এটি আপনার সুখ সমৃদ্ধি বৃদ্ধি করবে। এছাড়াও বাড়িতে যেখানে টাকা রাখেন সেখানে বেলপাতা রাখলে মা লক্ষ্মী বিরাজ করবে সেই স্থানে এমনটাই মনে করা হয়।

বাড়িতে বেলগাছ থাকলে চন্দ্রের দোষ থেকে মুক্তি পাওয়া যায়। বলা হয় বিভিন্ন দোষ থেকে মুক্তি দেয় এই বেল পাতা।

বাস্তুর মতে বেলপাতা চারিদিকের নেগেটিভ এনার্জিকে শুষে নিয়ে পজিটিভ এনার্জি চারিদিকে ছড়িয়ে দেয়। তাই বাড়িতে যদি বেলগাছ থেকে থাকে তাহলে বাড়িতে কোনো অশুভ শক্তি প্রবেশ করতে পারে না।

বেলপাতা মহাদেবের অত্যন্ত প্রিয়। শিবপুরানে বলা রয়েছে প্রতি সোমবার মহাদেবকে বেল পাতা নিবেদন করলে তিনি সন্তুষ্ট হন। যার ফলে তিনি সর্বদা আমাদের প্রতি সদাই থাকেন। মহাদেবকে একটি বেলপাতা নিবেদন করলে তা ১ কোটি কন্যাদানের সমান হয়ে থাকে।

কিন্তু সর্বদা মনে রাখবেন কোন মাসের চতুর্থী, অষ্টমী, নবমী, চতুর্দশী ও অমাবস্যায় ভুলে করেও বেলপাতা ছিড়বেন না এবং সর্বদা তিনটি পাতাযুক্ত বেলপাতা মহাদেবকে নিবেদন করবেন।