লাইফস্টাইল

Skin Care Beauti Tips: আলু দিয়ে তৈরি এই ফেস প্যাক ম্যাজিকের মতো উজ্জ্বল করবে ত্বক, রইল ভিডিও

আপনার ত্বক কি হয়ে গেছে বিবর্ণ ও ক্লান্ত? সানবার্ন,ডেড সেলস,ডার্ক প্যাচেস প্রভৃতি নানাবিধ ত্বকের সমস্যায় ভুগছেন? তার উপর করোনাকালে পার্লারে গিয়ে ত্বকের যত্ন ঠিকমতো নেয়া হয়ে উঠছে না? পাশাপাশি এই বর্ষাকালে দেখাদিচ্ছে ব্রনো থেকে শুরু করে নানা ধরনের ব্রেকআউটস এর! তবে আজই ঘরোয়া উপায়ে আপনি আপনার ত্বককে এই সকল সমস্যা থেকে মুক্তি দিতে পারেন একটি ফেসপ্যাক ব্যবহারের মাধ্যমে। আজ্ঞে হ্যাঁ! চলুন আলুর রস দিয়ে তৈরি এই ফেসপ্যাক এর উপকারিতা জেনে নেয়া যাক।

আলুর রসের তৈরি ফেসপ্যাক এর উপকারিতা-

আলুর রসের মধ্যে থাকা ভিটামিন বি, সি এবং এ আপনার ত্বকের হারিয়ে যাওয়া জৌলুস ফিরিয়ে আনতে সাহায্য করে।ব্রনোর সমস্যায় আলুর রস অত্যন্ত উপকারী এছাড়াও আপনি যদি পিগমেন্টেশন এবং বলিরেখার সমস্যায় ভোগেন তবে আলুর রসে থাকায় পুষ্টিগুণ তা দূর করে দেয়। এছাড়াও আলুর রস হল একটি অন্যতম ময়েশ্চারাইজিং এবং হাইড্রেটিং এজেন্ট যা আপনার ত্বককে আদ্র রাখতে সাহায্য করে সাথে আপনার ত্বকের পিএইচ ব্যালেন্স বজায় রাখে। এছাড়াও আলুর মধ্যে থাকা ব্লিচিং এজেন্ট আপনার ত্বককে ব্লিচ করে তা আরও উজ্জ্বল করে তুলতে সাহায্য করে দূর করে দেয় আপনার ত্বকে থাকা কালো দাগ ও মরাকোষ যারফলে আপনার ত্বক পূর্বের চাইতে অনেক বেশি উজ্জ্বল এবং পরিষ্কার হয়ে ওঠে।

আলুর রসের ফেইসপ্যাক কিভাবে তৈরি করবেন-
চালের গুঁড়ো (2 চা চামচ)
দুধ (2 চা চামচ)
আলুর রস (2 চা চামচ)
মধু (1/2 চা চামচ)

প্রথমে একটি বাটিতে চালের গুঁড়ো এবং দূধকে ভালো মতো মিশিয়ে নিন। এরপর তার মধ্যে অ্যাড করুন আলুর রস এবং মধু। এরপর আপনার পুরো মুখে ভালোভাবে প্যাকটি লাগিয়ে প্রায় কুড়ি থেকে পঁচিশ মিনিট রাখার পর সামান্য একটু জল দিয়ে ভালো মতো ম্যাসাজ করে মুখ থেকে তুলে নিন এবং তোয়ালে দিয়ে মুখ ভালো ভাবে পরিষ্কার করে ফেলুন। শেষে মুখে ভালোমতো ময়েশ্চারাইজার লাগিয়ে নিন।

Tags

Related Articles

Close