×

দরিদ্র মানুষদের জন্য বড় সাহায্য, এবার প্রতিমাসে এই প্রকল্প থেকে পেয়ে যান ৩ হাজার টাকা

ভারতীয় প্রান্তিক সমাজের দরিদ্র মানুষদের দুঃখ ঘোচাতে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে ভারতীয় “শ্রম যোগী মান ধন যোজনা” প্রকল্প চালু করা হয়েছে বেশ কয়েক মাস আগে। তবে আপনি যদি একজন জন ধন একাউন্ট হোল্ডার হন তবে আপনার জন্য ভারত সরকার নিয়ে এসেছে একটি অতি সুখবর। আগামী সময় থেকে এই যোজনার খাতে একাউন্ট হোল্ডার লকে সরাসরি টাকা পাঠিয়ে দেওয়া হবে ব্যাংকের তরফে। এমনটাই জানানো হয়েছে সরকারের পক্ষে!

“শ্রমযোগী মানধন” যোজনা অনুযায়ী কেন্দ্রীয় সরকার প্রত্যেকটি জন ধন খাতা ধারককে প্রতিমাসে ন্যূনতম তিন হাজার টাকা পেনশন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাজের প্রান্তিক শ্রেণীর মানুষদের আর্থিক দুরবস্থা দূরীকরণের জন্য খুব কম বিনিয়োগে মাসিক 3000 টাকার পেনশন এর সুবিধা দিচ্ছে ভারত সরকার। তাই আপনিও যদি একজন জনধন একাউন্ট হোল্ডার হন তবে বেশি দেরি না করে আজই উপলব্ধ করুন এই সুবিধা।

হেড লোডার,মুচি,স্ট্রীট ভেন্ডার,মিড-ডে-মিল ওয়ার্কার,ঘরের কর্মী,ধোপা,রিকশাচালক,ভূমিহীন কৃষক প্রভৃতি প্রান্তিক শ্রেণীর মানুষদের পাশাপাশি কোন একজন ব্যক্তির যদি মাসিক আয় 15 হাজার টাকার কম হয়ে থাকে তবে সেক্ষেত্রেও ভারত সরকার তাদের জন্য খাতায় প্রতি মাসে জমা করবে 3000 টাকার পেনশন অর্থাৎ কেবলমাত্র অসংগঠিত কর্মীরাই এই প্রকল্পের আওতায় আসবেন।

তাই আপনি যদি এই সমস্ত কর্মী বর্গের মধ্যে যে কোন বর্গের অন্তর্ভুক্ত হন তবে আর দেরি না করে এখনই “শ্রমযোগী মানধন” যোজনার আওতায় এই প্রকল্পের সুবিধা উপলব্ধ করুন। তবে এক্ষেত্রে আপনার বয়স 18 থেকে 40 বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। ভারতের দিন দিন বেড়ে চলা বেকারত্ব এবং দারিদ্রতার অরাজকতার সময়ে দাঁড়িয়ে কেন্দ্রীয় সরকারের এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানাচ্ছে সারা দেশবাসি!

Related Articles