অর্থনীতিনিউজ

LIC-এর এই ধামাকাদার স্কিমে টাকা জমা করুন, বাড়ি বসেই আজীবন পেনশন পাবেন ৫০ হাজার টাকা

সর্বনিম্ন 40 বছর থেকে সর্বোচ্চ 80 বছর বয়সী ব্যক্তিরা এইপ্রকল্পের আওতায় আবেদন করতে পারবেন

এখন আর 60 বছরের পর অবসর জীবন নয়! 40 বছর বয়সের পর থেকেই এলআইসির নতুন আনা প্রকল্পের আওতায় পেতে পারেন পেনশন। লাইফ ইন্সুরেন্স করপোরেশন অফ ইন্ডিয়ার আনা নতুন সরল পেনশন যোজনার আওতায় একবার প্রিমিয়াম প্রদানেই সারাজীবনের আর্থিক নিশ্চয়তা সিদ্ধ করুন। এটি একটি তাৎক্ষণিক বার্ষিক পরিকল্পনা যার আওতায় আপনারা পলিসি নেওয়ার সাথে সাথেই পেনশন পেতে শুরু করবেন!

সরল পেনশন যোজনা দুটি স্কিমে প্রদান করা হয়ে থাকে। এক হল সিঙ্গেল লাইফ যেখানে পলিসি ধারকের মৃত্যুর পর মনোনীত ব্যক্তি পেয়ে যাবেন প্রিমিয়ামের পরিমাণ অর্থ এবং জয়েন্ট লাইফ পলিসিতে স্বামী স্ত্রী একত্রে আবেদন করলে একজনের মৃত্যুর পর অন্যজনও আজীবন পেনশন পেতে থাকবেন এবং প্রিমিয়ামের টাকাও তাকেই হস্তান্তর করে দেওয়া হবে।

সর্বনিম্ন 40 বছর থেকে সর্বোচ্চ 80 বছর বয়সী ব্যক্তিরা এইপ্রকল্পের আওতায় আবেদন করতে পারবেন। এক্ষেত্রে পলিসি ধারক নিজের নিজের পেনশন পাওয়ার সময়সীমা নির্ধারণ করতে পারবেন। সেক্ষেত্রে যদি মাসিক এক হাজার টাকা করে পেনশন নিতে হয় সেক্ষেত্রে 3 মাস,6 মাস,9 মাস এবং 12 মাসের পেনশন নিতে পারবেন গ্রাহকরা।

40 বছর বয়সী কোন ব্যক্তি যদি 10 লক্ষ টাকার একক প্রিমিয়াম জমা করে এই পেনশন প্রকল্পতে নিজের নাম লেখান সেক্ষেত্রে বার্ষিক পেনশনের পরিমাণ হতে পারে 50,250 টাকা। এছাড়াও মাঝপথে যদি টাকা প্রিমিয়ামের টাকা ফেরত পেতে চান সেক্ষেত্রে 5% টাকা কেটে নিয়ে বাকি ফেরত দিয়ে দেওয়া হবে পলিসিধারককে। এছাড়া গুরুতর অসুস্থতার ক্ষেত্রেও প্রদান করা হবে প্রিমিয়ামের টাকা। এছাড়াও এই প্রকল্পের আওতায় রয়েছে ঋণ নেওয়ার সুবিধা।

Related Articles