বিনোদন

ওই অ্যাক্টিং নিয়ে জীবনেও ‘বাজিগর’ করতে পারতো না, প্রকাশ্যে সালমান খানের মুখে ঝামা ঘষে দিয়েছিলেন শাহরুখ খান!

'বাজিগর' ছবিতে অভিনয় করার জন্য ৩৯তম 'ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড'এ সেরা অভিনেতার পুরস্কার পেয়েছিলেন শাহরুখ

শাহরুখ খানের(Shahrukh Khan) কেরিয়ারে অন্যতম সুপারহিট সিনেমা ছিল ‘বাজিগর’। তবে আপনি কী জানেন এই সিনেমায় পরিচালকদের প্রথম পছন্দ ছিলেন না তিনি বরং প্রথমদিকে এই সিনেমায় নিতে চাওয়া হয়েছিল সলমন খান(Salman Khan) অথবা অনিল কাপুরকে(Anil Kapoor)। কী অবাক হচ্ছেন তো? তবে এটাই সত্যি। যে সিনেমা বদলে দিয়েছিল তার কেরিয়ার,সেই সিনেমাতেই তার অভিনয় করার কোনো কথা ছিল না।

আসুন তাহলে সম্পূর্ণ বিষয়টি খোলসা করেই বলা যাক। কেরিয়ার তৈরীর জন্য শাহরুখ খানের স্ট্রাগল সকলের জানা। একসময় ধারাবাহিকেও কাজ করেছেন তিনি। বেশ কয়েকটি ফ্লপ সিনেমার পর অবশেষে সাফল্য পান। সেরকমই একটি সিনেমা ছিল ‘বাজিগর’। আব্বাস-মাস্তান পরিচালিত এই সিনেমায় মুখ্য চরিত্রে ছিলেন শাহরুখ,কাজল(Kajol) এবং শিল্পা শেট্টি(Shilpa Shetty)।

এই সিনেমায় অভিনয় করার জন্য ৩৯তম ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড’এ সেরা অভিনেতার পুরস্কার পেয়েছিলেন শাহরুখ। তবে এই সিনেমার ২৯ বছর পূর্তিতে প্রযোজক রতন জৈন জানিয়েছেন প্রথমে তারা সলমন খান বা অনিল কাপুরকে নেওয়ার কথা ভেবেছিলেন। তখন ‘দিওয়ানা’ সিনেমা মুক্তি পায়নি,তবে তাদের কাছে ওই সিনেমার গানের সত্ত্ব ছিল।

সেখানে তার কাজ দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলেন নির্মাতারা। এরপর একটি হোটেলে তিনি তাকে এক লাইনে একটা আইডিয়া দিয়েছিলেন। এরপর আত্মবিশ্বাসের সাথে শাহরুখ বলেছিলেন,’আমি আমার সেরা অভিনয় করবো এবং শুধুমাত্র আমিই সেটা করতে পারবো’ অত্যন্ত আত্মবিশ্বাসের সাথে সিনেমাটি করেছিলেন তিনি। যেটি ভীষণ পরিমাণে জনপ্রিয় হয়েছিল।

Related Articles