বিনোদন

কোটি কোটি টাকার মালকিন হওয়া সত্ত্বেও কেন একই শাড়ি পরেন রেখা? জানলে চমকে যাবেন

বলিউডের এভারগ্রীন অভিনেত্রীর কথা যদি বলতেই হয় তবে সেই তালিকায় একেবারে প্রথমে যে নামটি আসে তা হল রেখা (Rekha)। ৬৭ বছর বয়স হয়ে গেলেও রেখাকে দেখে বোঝার উপায় নেই৷ তিনি এভারগ্রীন সুন্দরী। তার রূপের ছটায় ঝলসে যায় তার চারিদিক। সত্তরের কাছে বয়স হলেও তার সৌন্দর্য্যে যেনো হিংসে করেন তরুণীরা। তাই রেখার এই রূপ ও জৌলুশ যেনে ভাগ্যের বিষয়।

রেখাকে আজ পর্যন্ত যত অনুষ্ঠান, রিয়েলিটি শো কিংবা অ্যাওয়ার্ড শোতে দেখা গিয়েছে সমস্ত জায়গায় অভিনেত্রীকে দেখা গিয়েছে শাড়িতে। শাড়ি ছাড়া অন্য কোনো পোশাকে তাকে দেখা যায় না। তিনি যেখানে থাকেন সেখানে যেনো চাঁদের হাট বসে। গায়ে কাঞ্জিভরম শাড়ি সঙ্গে মানানসই ভারী গয়না, ঠোঁটে লিপস্টিক, সিঁথিতে সিঁদুর ও কেশরাশি নিয়ে রেখা সবসময় সুন্দর।

রেখাকে এমন সাজে দেখলে চোখ ফেরানো যায় না। কিন্তু সকলের মনে একটিই প্রশ্ন, রেখা সবসময় কাঞ্জিভরম শাড়ি কেনো পরেন। এত রকমের শাড়ি থাকলেও রেখার কাঞ্জিভরমের প্রতি এত আকর্ষণ কেনো! এবার এই প্রশ্নের উত্তর নিজেই দিলেন অভিনেত্রী। রেখা জানান, তিনি কোনো ফ্যাশন বা স্টাইলের জন্য শাড়ি পরেন এমন নয়৷ আসলে তার কথায় শাড়ি একটি ঐতিহ্য। শাড়ির সঙ্গে জড়িয়ে রয়েছে ভারতীয়দের ঐতিহ্য ও পরম্পরা।

এছাড়া তিনি শাড়ি পরলে তার মা’কে নিজের কাছাকাছি অনুভব করেন। মায়ের প্রতি টানের অনুভূতি জড়িয়ে রয়েছে শাড়ির সঙ্গে। সবশেষে তিনি তার মা’কে স্টাইলিশভাবে তাকে গড়ে তোলার জন্য ধন্যবাদ জানিয়েছেন। রেখার সাজের মধ্যে সৌন্দর্য্য ও ঐতিহ্য যে মিলেমিশে একাকার হয়ে গিয়েছে তা আর বলার অপেক্ষা রাখে না।