×

‘রচনাকে আমি লোকের সামনেও এভাবে আদর করতে পারি’, দেবশ্রীর পর রচনাকে নিয়ে খুল্লমখুল্লা মুখ খুললেন প্রসেনজিৎ

৩৫ টারও বেশি ছবিতে একসাথে কাজ করেছেন প্রসেনজিৎ-রচনা

এক সময় টলি পাড়ায় চুটিয়ে রাজত্ব করেছেন তারা। প্রায় 35 টারও বেশি ছবিতে একসাথে কাজ করে হিট ছবি দর্শকদের উপহার দিয়েছেন। এরপর পেরিয়ে গেছে একযুগেরও বেশি সময় এসেছে নতুন জুটি তবে বুম্বাদা রচনা এই দুই জুটির ম‍্যাজিক আজো অমিল। সময়ের ব‍্যাবধানেও ফিকে হয়ে যায়নি এই জুটির কেমেস্ট্রি।

মাঝে পেরিয়ে গেছে অনেকখানি সময় কিন্তু বর্তমানে টলিউডের ইন্ড্রাস্ট্রি আর দিদি নং ওয়ান রয়ে গিয়েছেন একই বাঁধনে। সম্প্রতি বহুদিন পর ফের একসঙ্গে ধরা দিলেন তারা। পর্দার বাইরে জীবনের গল্পে মশগুল হলেন, স্মৃতিচারণে উঠে এলো পুরনো বন্ধন বন্ধুত্ব আরো অনেক কথা। আর তার সাথেই অকপটে বুম্বাদা স্বীকার করে নিলেন লোকের সামনেও তিনি রচনাকে আদর করতে পারেন। লুকোছাপা না করেই ক‍্যামেরার সামনে তুলে ধরলেন নিজেদের রসায়ন।

সম্প্রতি আনন্দ উৎসবের কাছে ধরা দিয়েছিলেন দুজনে নিভৃতে একান্ত আলাপচারিতায়। কথায় কথায় রচনাকে বলতে শোনা যায় যে তিনি এককালে বুম্বাদাকে বিয়ে করতে চাইতেন। একথা শুনে ব্লাশ করে উঠলেন প্রসেনজিৎ। এদিন বুম্বাদাও অকপটে সাবলীলভাবেই বলে উঠলেন “রচনাকে আমি লোকের সামনেও এভাবে আদর করতে পারি।” যা শুনে রচনাও লজ্জায় রাঙা হয়ে উঠলেন।

আসলে এই জুটিতো আজকের নয়, অনেক পুরনো। পর্দার বাইরেও তাই তাদের মধ্যে গড়ে উঠেছিল দারুন বন্ধুত্ব। সহজ সরল এই বন্ধুত্ব আজো অটুট। এর আগেও রচনা অকপটে জানিয়েছিলেন প্রসেনজিৎ কেবল কো স্টার নন বন্ধু তথা গাইড। এবারেও তাদের কথায় বোঝায় গেল এ বন্ধুত্বে কোনো গোপনীয়তা নেই আড়াল নেই, রয়েছে নিখাদ ভালোবাসা।