বিনোদন

হঠাৎ কেন একসঙ্গে সিনেমা করা ছেড়ে দিয়েছিলেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা? আসল কারন শুনলে চমকে যাবেন

তারা সহকর্মী তবে তার থেকেও বেশি তারা বন্ধু‌। প্রসেনজিৎ ঋতুপর্ণা টালিগঞ্জের আইকনিক জুটি তারা। তাদের অন স্ক্রিন রসায়ন নিয়ে নতুন করে কিছুই বলবার দরকার নেই। একটা সময় ছিল যখন এই দুজনের অভিনয় কেমেস্ট্রির সামনে ম্লান হয়ে যেতেন অন‍্যান‍্যরা। একসঙ্গে তারা প্রায় ৫০টি ছবি উপহার দিয়েছেন।

আজো কিন্তু তাদের মধ্যে দেখা যায় সেই একই বন্ডিং, একই বন্ধুত্ব। কিন্তু একটানা প্রচুর ছবি উপহার দিলেও একটা সময় হঠাৎ করেই হারিয়ে যায় এই জুটি। তাদের জুটি এত প্রশংসিত হলেও জুটি হিসাবে দীর্ঘবিরতিতে চলে যান তারা। কিন্তু কি কারনে এই জুটি ভেঙেছিল সেই বিষয়ে রহস্য রেখে দিয়েছিলেন। তাই সেই নিয়ে আজও দর্শকের কৌতূহল বর্তমান।

তবে কি এই বন্ধুত্বের মধ্যে বিচ্ছেদ এসছিল! কিংবা মনোমালিন্য! নাকি অন‍্যকিছু! এমন বহু প্রশ্ন আজো ঘোরাফেরা করে নেটিজেনদের মনে। আসলে বিষয়টি হলো বাংলা সিনেমার জগতে জুটি হিসাবে অনন‍্য কীর্তি রেখে গেলেও তাদের নিয়ে কম সমালোচনা হয়নি। রূপালী পর্দার প্রেম ছাপ ফেলেছিল তাদের ব‍্যক্তিগত জীবনেও।

যে সময় তাদের জুটি ভেঙ্গে যায় সেই সময় প্রসেনজিতের দ্বিতীয় বিয়ে ভাঙতে বসেছিল। আর এর মাঝে প্রসেনজিৎ ও ঋতুপর্ণার সম্পর্ক নিয়ে গুজব রটে যায়। জানা যায় মিথ্যে রটনা ভ্রান্ত আলোচনা বন্ধ করতে একসাথে কাজ না করা সিদ্ধান্ত নেন দুজনে। আর এরপরেই সেই দীর্ঘবিরতি। যদিও এর দশ বছর পর প্রাক্তনের হাত ধরে ফেল কামব‍্যাক করেন টলিউডের আইকনিক জুটি।