দেশনিউজ

সম্প্রিতির বার্তা, করোনায় মৃত হিন্দু বৃদ্ধের শেষকৃত্য সম্পন্ন করলো মুসলিম ব্যক্তি

করোনা আতঙ্ক ভয়ঙ্কর হয়ে চেপে বসেছে দেশবাসীর মনে। অদৃশ্য ভাইরাসের আতঙ্কে কখনো কখনো আপন হয়েছে পর। এক কথায় বলতে গেলে সংক্রমণের ভয় মানবিকতা ভুলেছে অনেকেই। কার্যত করোনা আক্রান্তদের এক ঘরে রেখে করে রেখেছে সমাজ। ফলে আক্রান্তদের দেখতে যাওয়া তো দূর। মৃত্যু হলে সৎকারও করছেনা অনেকের পরিবার। এরই মাঝে নজির গড়লো এক অ্যাম্বুলেন্স চালক। জাত-পাত ধর্ম ভুলে করোনা আক্রান্ত হিন্দু বৃদ্ধর সৎকার করল মুসলিম অ্যাম্বুলেন্স চালক।

যখন নিজের লোক পর তখন পরের লোকই হল হলো আপন। আর এই ঘটনার সাক্ষী থাকল ম্যাঙ্গালোর। বৃহস্পতিবার করোনা আক্রান্ত এক হিন্দু বৃদ্ধের সৎকার করল এক মুসলিম ব্যক্তি। মৃত্যুর পর বৃদ্ধের দেহ নিয়ে যেতে অস্বীকার করে পরিবারের লোকজন। বহু সময় কেটে গেলেও বৃদ্ধকে নিতে আসে না কেউ। এরপর ওই বৃদ্ধর সৎকারের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেয় মুসলিম ব্যক্তিটি।

জানা যাচ্ছে ,করোনা আক্রান্ত মৃত ওই বৃদ্ধ ৬২ বছরের। বৃদ্ধের নাম ভেনুগোপাল রাও। তিনি এক বৃদ্ধাশ্রমের বাসিন্দা ছিলেন। আর সে অসহায় বৃদ্ধর পাশে এসে দাঁড়ালেন অ্যাম্বুলেন্স চালক মহম্মদ আসিফ। করোনায় সংক্রমিত হওয়ার ভয়ে যখন কোন আত্মীয় বৃদ্ধের দেহ শেষকৃতের জন্য নিতে আসেনি। তখন ঘটনাস্থলে আসিফ পৌঁছালে সব শুনে স্থানীয় থানায় গিয়ে শেষকৃতের জন্য অনুমতি নিয়ে আসে সে।

শুধু তাই নয়, এরপর যে হাসপাতালে ওই বৃদ্ধ ভর্তি ছিলেন সেখানে গিয়ে কাগজপত্র দেখিয়ে বৃদ্ধর দেহ নিয়ে আসা হয় এরপর হিন্দু আচার মেনেই শেষকৃত্য সম্পন্ন করে মুসলিম ঐ ব্যক্তি। ধর্মের পাঁচালী কে গুলি মেরে করোনা আক্রান্ত বৃদ্ধর পাশে দাঁড়িয়ে এক নজির গড়লেন আসিফ।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Close