নিউজরাজ্য

আত্মনির্ভর ভারত গড়তে হলে এদেরকেই প্রয়োজন, মাত্র ১৫ বছর বয়সে রিমোট কন্ট্রোল প্লেন বানাতে সফল বাংলার কিশোর

Advertisement

প্রতিনিয়ত পৃথিবীর নানা প্রান্তে নানা অবাক করে দেওয়া ঘটনা ঘটে, অনেক মানুষ রয়েছে যারা প্রচুর গুনের অধিকারী, নিত্যনতুন জিনিসে পারদর্শী। আর সোশ্যাল মিডিয়ার ফলে এখন এই রকম অনেক ঘটনার সাক্ষী থাকতে পারি।যা আমাদের অবাক করে দেয়।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে একটি 15 বছরের ছেলে নতুন জিনিস তৈরি করে সকলকে চমকে দিয়েছেন। নীলাদ্রি দে নামক এই ছেলেটির বয়স 15 বছর, বাড়ি আরামবাগে। এর আগেও অত্যাধুনিক মডেলের পিচকারী’ বানিয়ে সোশ্যাল সাইটে সাড়া ফেলে দিয়েছিল। এবার আরেকটি নতুন জিনিস আবিষ্কার করে আবার চমকে দিয়েছেন সকলকে। নিজের মস্তিষ্ককে খাটিয়ে সাধারন হাতের কাছে থাকা জিনিস দিয়েই তৈরি করে ফেলেছেন অসাধারন জিনিস।

একটি রিমোট কন্ট্রোল প্লেন বানিয়েছেন তিনি তাও আবার থার্মোকল দিয়ে। প্লেনের রিমোট তৈরি করেছেন পুরনো মিউজিক প্লেয়ার এর বাক্স দিয়ে। থার্মোকলের মধ্যে রয়েছে ব্যাটারি আর মোটর। বাকিটা তো বুদ্ধির খেল। নিজের মগজ অস্ত্র প্রয়োগ করে চমৎকার উপায়ে বানিয়েছেন প্লেন। ভিডিওটিতে দেখা যাচ্ছে তার রিমোট কন্ট্রোল প্লেনটি রিমোটের সাহায্যে সুন্দর ভাবে আকাশ ছুঁয়েছে আর রীতিমতো চক্করও কাটছে আকাশে।

এখানেই শেষ নয় নীলাদ্রি জানিয়েছে এরপর তিনি ড্রোন বানানোর চেষ্টা চালাচ্ছেন। শুধু প্রতিভা বা বুদ্ধি থাকলেই হয় না তারসঙ্গে লাগে পরিশ্রম ও অধ্যবসায়।তার এই প্রচেষ্টা তাকে সফলতা এনে দিচ্ছে। ভিডিওটি ভাইরাল হওয়ার পর থেকেই নেটিজেনদের প্রশংসা কুড়িয়েছে নীলাদ্রি।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

×
Close