খেলাবিনোদন

Virat Anushka: অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট কোহলি, স্বামীর নেওয়া বিশাল সিদ্ধান্তে প্রথম প্রতিক্রিয়া অর্ধাঙ্গিনী অনুষ্কার!

টি-20 অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াবেন বলে ঘোষণা করেছেন বিরাট কোহলি। বিরাট জানিয়েছেন টি-20 বিশ্বকাপের পরেই তিনি সরে যাবেন। এই খবর শুনে হতাশ হয়ে পড়েছেন কোহলির অনুরাগীরা। আর এবার বিরাটের এই সিদ্ধান্ত নিয়ে নিজের প্রতিক্রিয়া জানালেন কোহলির অর্ধাঙ্গিনী অনুষ্কা শর্মা।

অনুষ্কা নিজের ইনস্টাগ্রামের স্টোরি’তে বিরাটের পোস্ট টি একটি হার্ট ইমোজির সাথে শেয়ার করেছেন। কিছু না লিখলেও বিরাটের সিদ্ধান্তের সাথে অনুষ্কা যে সম্মত তা বোঝা গিয়েছে তার এই পোস্ট দেখে। এই মুহূর্তে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বিরাটের সাথে দুবাইতে রয়েছেন অনুষ্কা।

টি-20 ক্রিকেটের অধিনায়কত্ব ছাড়ার কারণ হিসাবে বিরাট জানিয়েছেন, টি 20 বিশ্বকাপের পর টি 20 অধিনায়কের পদ থেকে সরে আসবেন তিনি। কারণ গত আট নয় বছর ধরে তার ওপর দিয়ে অনেক চাপ গিয়েছে। বিরাট জানান, গত পাঁচ থেকে ছয় বছর ধরে তিনি অধিনায়কত্ব করছেন। আর সেই কারণে তার মনে হয় একদিনের ক্রিকেট ও টেস্টে দলকে নেতৃত্ব দেওয়ার জন্য তার কিছুটা স্পেসের দরকার যাতে তিনি পুরো প্রস্তুতি নিতে পারেন। বিরাট জানান তিনি এই সিদ্ধান্ত নেওয়ার আগে, রবি ও রোহিতের সঙ্গে আলোচনা করেছেন। এছাড়াও BCCI সচিব জয় শাহ ও প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গেও আলোচনা করেছেন বিরাট। বিরাটের এই সিদ্ধান্তের প্রশংসা করেছেন অনেকে। সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা বার্তায় ভরে গিয়েছে। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছেন, ভবিষ্যতের কথা ভেবে বিরাট এই সিদ্ধান্ত নিয়েছে।

টি-টোয়েন্টি ম্যাচে বহুবার দুর্ধর্ষ পারফরম্যান্স উপহার দিয়েছেন বিরাট। ভেঙেছেন বহু রেকর্ড। প্রথম ব্যাটসম্যান হিসেবে টি 20 তে 3 হাজার রান করেছেন তিনি। টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসাবে দ্বিতীয় সর্বাধিক রানের অধিকারীও বিরাট কোহলি। টি-টোয়েন্টি অধিনায়ক হিসাবে ব়্যাঙ্কিংয়ে এর দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাট। টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়ক হিসেবে বিরাটের সাফল্যের হার 66.44 শতাংশ। তবে ICC তে কোন ট্রফি এখনো পর্যন্ত ওঠেনি কোহলির হাতে। আর যেহেতু অধিনায়ক হিসাবে এটাই তার শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ ফলে এবার বিরাটের হাতে ট্রফি দেখতে অধীর হয়ে বসে রয়েছে গোটা দেশ। বিরাট জায়গা ছাড়লে মনে করা হচ্ছে অধিনায়কত্ব পাবেন দলের সহ-অধিনায়ক রোহিত শর্মা। যদিও এখনো পর্যন্ত সরকারিভাবে কিছু ঘোষণা করেনি বিসিসিআই।

Tags

Related Articles

Close