×

দিওয়ালির আগেই বড় চমক নিয়ে হাজির Jio! সবচেয়ে সস্তার ল্যাপটপ নিয়ে আসছে মুকেশ আম্বানি

জিও ফোনের(Jio Phone) সাফল্যের পর 'জিওবুক'(Jio Book) নামক এই ল্যাপটপটি আনার কথা ভাবছেন মুখেশ আম্বানি

খুব শীঘ্রই এবার ল্যাপটপ লঞ্চ করতে চলেছে মুকেশ আম্বানির(Mukesh Ambani) সংস্থা ‘রিলায়েন্স'(Reliance)। টেলিকম দুনিয়ায় তিনি যেন বিপ্লব এনে দিয়েছিলেন। কারণ,এতো কম দামে তিনি কল,মেসেজ এবং ডেটার সুবিধা দিয়েছিলেন যা অন্যান্য সংস্থাগুলিকে লোকসানের মুখে ফেলেছিল। এক কথায় বলতে গেলে টেলিকম দুনিয়ায় আধিপত্য বিস্তার করে ফেলেছেন এই শিল্পপতি।

আর সম্প্রতি যে খবর শোনা যাচ্ছে তাতে শীর্ষস্থানীয় ল্যাপটপ সংস্থাগুলিরও রাতের ঘুম উড়তে চলেছে। কারণ,খুব শীঘ্রই বাজারে আসতে চলেছে জিওর ল্যাপটপ। আর সবথেকে অবাক করা বিষয় হলো এই ল্যাপটপের প্রারম্ভিক মূল্য শুরু হবে মাত্র ১৫ হাজার টাকা থেকে। যার ফলে সাধারণ থেকে দরিদ্র পরিবারের মানুষেরাও এটি কিনতে পারবেন।

আসলে জিও ফোনের(Jio Phone) সাফল্যের পর ‘জিওবুক'(Jio Book) নামক এই ল্যাপটপটি আনার কথা ভাবা হয়েছে। জানা গিয়েছে জিওবুক নামক এই ল্যাপটপে ফোরজি(4G) সিমের সুবিধা থাকবে। যার ফলে গ্রাহকেরা মোবাইলের মতো ল্যাপটপেও সিম কার্ড সংযোগ করতে পারবেন। এছাড়াও এতে নানান ধরনের বৈশিষ্ট্য থাকবে। তাই গ্রাহকেরা তাদের সুবিধা এবং প্রয়োজন অনুযায়ী খুব সহজে তা ব্যবহার করতে পারবেন।

আরো একটি গুরুত্বপূর্ণ বিষয় হলো এই ল্যাপটপ ভারতেই তৈরি করা হবে। ইতিমধ্যেই একটি সংস্থার সাথে এই বিষয়ে হাত মিলিয়েছে রিলায়েন্স। ২০২৩ সালের মধ্যে সারা দেশে ১.৪৮ কোটি ল্যাপটপ বিক্রির টার্গেট নিয়েছে এই সংস্থা। একইসাথে অক্টোবর থেকে নভেম্বরের মধ্যে ভারতের বিভিন্ন সরকারি বিদ্যালয় এবং প্রতিষ্ঠানে এগুলি বিতরণ করা হবে। তিন মাস পর সেটি অফিশিয়ালি লঞ্চ করা হবে বাজারে।