নিউজঅর্থনীতি

দিনে মাত্র ৬ টাকা বিনিয়োগ করেই পাবেন ১ লক্ষ টাকা! পোস্ট অফিসের এই সুবর্ণ সুযোগ হাতছাড়া করবেন না

আমাদের সর্বদা ভবিষ্যৎকে নিয়ে অনেক চিন্তা থাকে। আর সেই ভবিষ্যতকে সুরক্ষিত করতে আমরা একাধিক পথ অবলম্বন করে থাকি। ভবিষ্যৎ কে সুরক্ষিত রাখতে আমরা বিভিন্ন ধরনের সঞ্চয় করে থাকি, কিন্তু এই সঞ্চয় যত অল্প বয়স থেকে করা যায় ততই বেশি লাভজনক হয়ে থাকে। তেমনি পোস্ট অফিসের পক্ষ থেকে এমন একটি প্রকল্প নিয়ে আসা হয়েছে অল্প বয়সীদের জন্য যা তাদের ভবিষ্যতকে করবে চিন্তামুক্ত।

এই প্রকল্পটির নাম হলো “বাল জীবন যোজনা”। এই যোজনার আওতায় অভিভাবকেরা তাদের বাচ্চাদের জন্য এই প্রকল্প গ্রহণ করতে পারে। এই প্রকল্পে সঞ্চয় করতে গেলে বাচ্চার বয়স হতে হবে ৮-১২ বছরের মধ্যে। বাচ্চার বয়স ১৮ বছর হবার পর মেলে ভালো অংকের রিটার্ন। এই প্রকল্পে দিনে মাত্র ৬ টাকা বিনিয়োগ করে পাবেন প্রায় ১ লক্ষ টাকা রিটার্ন।

এই প্রকল্পের আওতায় সঞ্চয় করবার জন্য শিশুর অভিভাবককে পোস্ট অফিসে যেতে হবে। সেখানে এই প্রকল্পের জন্য নির্দিষ্ট ফর্ম ফিলাপ করে কিছু প্রয়োজনীয় নথি যেমন বয়স, ঠিকানা এবং জন্ম প্রমাণপত্রের মতো নানান প্রয়োজনীয় তথ্য জমা দিতে হবে। এই প্রকল্প বাচ্চাদের জন্য অত্যন্ত সুবিধাজনক হতে চলেছে।

কারণ অল্প বয়সে এই প্রকল্পে সঞ্চয় শুরু করলে বাচ্চার বয়স ১৮ বছর হবার পর যে পরিমাণ রিটার্ন পাওয়া যায় তা বাচ্চার পড়াশোনা এবং বিভিন্ন ক্ষেত্রে খরচ করতে সুবিধা হয়। এই প্রকল্পে প্রতিদিন মাত্র ৬ টাকা বিনিয়োগ করতে হবে আপনাকে। প্রতিদিন ৬ টাকা বিনিয়োগ করবার পর নির্দিষ্ট সময় অর্থাৎ বাচ্চার বয়স ১৮ বছর হবার পর আপনি পাবেন প্রায় ১ লক্ষ টাকা পর্যন্ত রিটার্ন। এছাড়াও এই সময় কালের মধ্যে অর্থাৎ ১৮ বছর হবার পূর্বেই যদি বাচ্চার অপ্রত্যাশিত মৃত্যু ঘটে তবুও এক্ষেত্রে ১ লক্ষ টাকা পাওয়া যাবে।