নিউজরাজ্য

আগামী ৪৮ ঘণ্টায় রাজ্যের সাত জেলায় ঝেঁপে আসছে বৃষ্টি, আগাম পূর্বাভাস হাওয়া অফিসের

Advertisement
Advertisement

প্রায় রোজ মেঘলা আকাশ দেখা যাচ্ছে কলকাতায় কিন্তু বৃষ্টির দেখা নেই। বেলা বাড়তে বাড়তে আবার চড়া রোদ। মাঝে মাঝে হাওয়ায অফিস দপ্তর থেকে বৃষ্টির পূর্বাভাস এর খবর জানালেও সেই সম্ভাবনা সত্যি হচ্ছে না। এর ফলে স্বাভাবিকভাবেই হাঁসফাঁস গরমে নাজেহাল হচ্ছেন শহরবাসীরা। গলদঘর্ম অবস্থা সহ্য করতে হচ্ছে সকলকে। কালবৈশাখীর অপেক্ষায় রয়েছেন শহরবাসীরা আর তার মধ্যেই বৃষ্টির আবার পূর্বাভাস দিলেন আলিপুর আবহাওয়া দপ্তর।

আগামী 48 ঘণ্টায় স্বস্তি ফিরতে পারে নানা জেলায় এমনটা এই সম্ভাবনার কথা বললেন আলিপুর আবহাওয়া দপ্তর। হাওয়া অফিসের শুক্রবারের দেওয়া পূর্বাভাস অনুযায়ী বলা হয়েছে বঙ্গোপসাগর থেকে বিপুল পরিমাণ জলীয়বাষ্প দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে ঢোকায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। আগামী 48 ঘণ্টায় দক্ষিণবঙ্গের সাত জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে।

বৃহস্পতিবার হাওয়া অফিসের তরফ থেকে বৃষ্টির পূর্বাভাসে জানানো হয়েছিল শুক্রবার উত্তরবঙ্গের প্রায় প্রতিটি জেলাতে বৃষ্টি হবে। তবে পরবর্তীতে 48 ঘণ্টার জন্য দক্ষিণবঙ্গ জুড়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনার কথা বলা হলো। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সাথে 40 থেকে 50 কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বওয়ার সম্ভবনা রয়েছে।

যে সাত জেলাতে বৃষ্টির সম্ভাবনার কথা বলা হয়েছে সেগুলি হল পশ্চিম মেদনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম মুর্শিদাবাদ। আর নদীয়ার রবি ও সোমবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। এখন দেখার বিষয় এটাই যে এই অনুমান কতটা সঠিক হয়।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles