অর্থনীতিদেশনিউজ

LPG গ্রাহকদের জন্য সুখবর

Advertisement
Advertisement

এখন থেকে কেবল মিসড কল দিয়েই LPG সিলিন্ডার বুকিং করতে পারবেন Indian Oil-এর Indane Gas-এর গ্রাহকরা। শুক্রবার Indian Oil-এর জারি করা সরকারী বিবৃতি অনুসারে, দেশের যে কোনও প্রান্ত থেকে 8454955555 নম্বরে মিস্‌ড কল দিয়ে LPG সিলিন্ডার বুক করতে পারবেন গ্ৰাহকরা।

পূর্বে গ্রাহকদের সিলিন্ডার বুকিংয়ের জন্য কল করে অন্তত ৩ মিনিট সময় লাগত। এখন তারা কেবল মিস্‌ড কল করেই বুকিং করতে সক্ষম হবেন। উপরন্তু কল করার জন্য চার্জও নেওয়া হবে না, যেখানে সাধারণ কল রেট চার্জ করে আইভিআরএস (ইন্টারেক্টিভ ভয়েস রেসপন্স সিস্টেম) কল সিস্টেমটি।

সরকারি বিবৃতিটিতে বলা হয়েছে, যারা আইভিআরএস সিস্টেমে স্বাচ্ছন্দ্য বোধ করে না তাঁদের এবং প্রবীণদের এই সুবিধা স্বস্তি দেবে। ভুবনেশ্বরে অনুষ্ঠিত একটি অনুষ্ঠানে পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান ‘মিস্‌ড কল’ সুবিধা চালু করেছিলেন। এই উপলক্ষে তিনি দ্বিতীয় স্তরের গ্লোবাল-গ্রেডের প্রিমিয়াম গ্রেড পেট্রোল প্রবর্তন করেছিলেন। Indian Oil এটিকে এক্সপি -100 ব্র্যান্ডের আওতায় বিক্রি করবে। 

এই উপলক্ষে, প্রধানমন্ত্রী বলেছিলেন যে LPG-এর ক্ষেত্রে দেশ অনেক এগিয়েছে। ২০১৪ সাল পর্যন্ত LPG সংযোগটি প্রায় ১৩ কোটি লোকের জন্য উপলব্ধ ছিল। সেটি গত ছয় বছরে ৩০ কোটিতে পৌঁছেছে। আরো যোগ করেন, LPG সরবরাহ আর কিছুদিনের মধ্যেই যাতে এক দিনের মধ্যে করে ফেলা যায়, এটি গ্যাস সংস্থা এবং বিতরণকারীদের নিশ্চিত করা উচিত।

Related Articles