আন্তর্জাতিকটেক নিউজনিউজ

প্লেনের মতো আকাশে উড়ছে গাড়ি, অসাধারণ গাড়ি আবিষ্কার করে তাক লাগাল জাপান, ভাইরাল ভিডিও

Advertisement
Advertisement

অফিসে একেই লেট তারমধ্যে বেরিয়ে যানজট এমন মুহুর্তে কম বেশী আমরা সকলেই ফেসেছি আর আশা করি সেই মুহূর্তে প্রত্যেকের মনেহয় যদি গাড়ি উড়ে চলে যেত তাহলে কি ভালোই না হতো‌। আর এই সেই স্বপ্ন সত্যি হতে চলেছে।

সম্প্রতি সফলভাবেই আকাশে উড়লো জাপানের উড়ন্ত গাড়ি। বিগত কিছু বছর ধরেই এই উড়ন্ত গাড়ি নিয়ে পরীক্ষা চালাচ্ছিল জাপান। শুক্রবার টেস্ট ড্রাইভে সফলতা লাভ করলো জাপানের এই উন্নত গাড়ী প্রস্তুতকারক সংস্থা Skydrive. Skydrive হলো বিশ্বের প্রথম উড়ন্ত গাড়ি যা মানুষ বহন করতে পারে।

স্কাইড্রাইভের এই সাফল্যে উচ্ছ্বসিত সংস্থার কর্তৃপক্ষ। ইতিমধ্যেই এই নতুন প্রযুক্তির জন্য ডেভেলপমেন্ট ব্যাংক অফ জাপান থেকে ৩.৯ বিলিয়ান জাপানের মুদ্রা পেয়েছে সংস্থার কর্তৃপক্ষ। শুক্রবার এই সংস্থার কর্তৃপক্ষ একটি ভিডিও প্রকাশ করেছেন যেখানে দেখা যাচ্ছে TOYATA এর টেস্ট ফিল্ডে একজন পাইলট মাটি থেকে উড়ছেন। মোটর সাইকেলের মতো দেখতে এই গাড়িটি ৪ মিনিট মতো উড়তে সক্ষম ছিল।

সংস্থার আশা যে পরবর্তীতে একটা সময়ে চলাচল বা ভ্রমনের ক্ষেত্রে উড়ন্ত গাড়ি হয়ে উঠবে সবচেয়ে সহজলভ্য নিরাপদ ও আরামদায়ক মাধ্যম। তবে এর জন্য এই flying car নিয়ে আরো গবেষনা চলবে। Skydrive এর শীর্ষ অধিকর্তা তোমোহিরো ফুকুজাওয়া জানিয়েছেন এর সময়সীমা বাড়িয়ে ৩০ মিনিট করার চেষ্টা চলছে এখন। সুরক্ষার বিষয়টি নিশ্চিত করে দেখতে হবে। ২০২৩ সালের মধ্যে এই প্রজেক্টটি বাজারজাত করার পরিকল্পনা রয়েছে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles