অফবিটনিউজরাজ্য

বাঙালির গর্ব, ক্ষুদ্র ক্ষুদ্র সর্ষের দানা দিয়ে বর্ণমালা লিখে ‘India Book of Records’-এ নাম তুলল নদিয়ার সুমন

ইন্ডিয়ান বুক অফ রেকর্ডে (Indian book of record) নাম উঠলো বাংলার ছেলের। শান্তিপুরের বাসিন্দা দশম শ্রেণীর ছাত্র সুমন ২৬ টি সর্ষে দানার মধ্যে ইংরেজির অ্যালফাবেট (English alphabet) লিখে ইন্ডিয়া বুক অব রেকর্ডে নিজের নাম নথিভুক্ত করল।

নদীয়ার (Nadia) শান্তিপুর শহরের ৬ নম্বর ওয়ার্ডের ভাঙ্গিপাড়ার নিবাসী সুমন তন্তুবায় সংঘ হাই স্কুলের দশম শ্রেণীর ছাত্র। ছোটবেলা থেকেই পড়াশুনার পাশাপশি সৃষ্টিশীল কাজের প্রতি তার আগ্রহ।

এর আগেও সুমন ঘরের ফেলে দেওয়া জিনিষ, বাঁশের টুকরো কাঠের টুকরো মাটি দিয়ে বিভিন্ন সৃজনশীল কাজ ফুটিয়ে তুলেছে নিজের হাতের জাদুতে। সুমনের দাদা সুপ্রিয়র কথায় গত বছর জানুয়ারি মাসে সুঁচের ডগায় ফেব্রিক হোয়াইট রং দিয়ে ২৬ টি সর্ষে দানার উপর ইংরেজি অ্যালফাবেট A থেকে Z পর্যন্ত অক্ষর লিখে ফেলে সুমন।

আর মোবাইলে সেই সর্ষে দানার ছবি তুলে ইন্ডিয়া বুক অব রেকর্ডে পাঠিয়ে আবেদন জানায় সুমন। ফেব্রুয়ারি মাসে তা অনুমোদন হয় এবং এপ্রিল মাসে ২ তারিখে পুরস্কার হিসেবে সুমনের কাছে এসে পৌঁছায় শংসাপত্র, দুটি স্টিকার, মেডেল, ব্যাচ পেন এবং একটি রেকর্ড হোল্ডারদের বই। ছেলের প্রাপ্তিতে যারপরনাই খুশি পরিবারের লোক। সুমনের বাবা পেশায় কাপড় ব্যবসায়ী তিনি জানান ছেলের পাশে সব সময় আছি। ইতিমধ্যেই বেশ কিছু স্বেচ্ছাসেবী সংগঠনের তরফ থেকে সংবর্ধনা জানানো হয়েছে সুমনকে। সামনেই মাধ্যমিক তাই আপাতত পড়াশোনার নিয়ে ব্যস্ত সুমন। তবে তার পর নিজের শিল্পকর্মের দিকে মন দেবেন জানালেন যুবক।

Tags

Related Articles

Close