নিউজবিনোদন

Albert Kabo Lepcha: একরত্তি মেয়েকে হারিয়ে আবার বিয়ের পিঁড়িতে সারেগামাপা খ্যাত এই গায়ক

ছিলেন কালিম্পং এর ট্যুরিস্ট গাইড, বিয়ে হল সারেগামাপা এর মঞ্চে

Advertisement
Advertisement

কালিম্পং এর ট্যুরিস্ট গাইডের কাজ করা পাহাড়ি ছেলেটার সুরের মূর্ছনায় কিছুদিন আগেই মেতে উঠেছিল জি বাংলায় অনুষ্ঠিত সারেগামাপা-এর মঞ্চ। প্রতিযোগিতার মঞ্চে রানার আপ হলেও নিজের দক্ষতায় দর্শকদের মনে সেরার সেরা স্থান জিতে নিয়েছেন তিনি। হ্যাঁ, ঠিকই বুঝেছেন, অ্যালবার্ট কাবো লেপচার (Albert Kabo Lepcha) কথাই বলছি। বাংলা সারেগামাপা-র মঞ্চে যার সুরেলা কন্ঠের তালে মুগ্ধ হয়েছেন কোটি কোটি দর্শক। কিন্তু এর পরেই কিছুদিনের বিরতি ও জীবনে ঘটে যাওয়া বড় একটি বিপর্যয়-নিজের একরত্তি মেয়েকে চিরকালের মতো হারিয়ে ফেলেছেন তিনি।

বাবা-মায়ের কাছে সন্তানের মৃত্যুর থেকে বড় শোক আর কি বা হতে পারে? কিন্তু সেই আঘাতকে বুকে চেপে রেখেই আবার নিজের স্বপ্ন উড়ানকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে দেওয়ার জন্য তিনি আবার পৌঁছে গেছেন জাতীয় মঞ্চে। আর তার (Albert Kabo Lepcha) এই জার্নিতে সব সময় তার পাশে উপস্থিত থেকেছেন তার স্ত্রী পূজা। সুরের মঞ্চে বিভিন্ন সময় স্ত্রীকে নিয়ে নানা কথাই বলতে শোনা গেছে তাকে। মাসখানেক আগে মেয়েকে হারানোর পরও স্ত্রী পূজা কিভাবে তার মনে সাহস জুগিয়ে তাকে আবার টেলিভিশন মঞ্চে ফিরিয়ে এনেছেন তাও অকপটে স্বীকার করেছেন গায়ক। জাতীয় মঞ্চে তার সঙ্গে বাংলা থেকে এবারে স্থান করে নিয়েছেন ঋক বসু, বুলেট, স্নেহা ভট্টাচার্য, রণিতা বন্দ্যোপাধ্যায় ও সোনিয়া গাজমে।

প্রথম দিন থেকেই জি টিভি সারেগামাপা-এর মঞ্চ মাতিয়ে রেখেছেন কাবো (Albert Kabo Lepcha)। গ্র্যান্ড প্রিমিয়ারে তার গাওয়া ‘আপনা বানা লে পিয়া’ গানটি শোনার পর থেকেই কাবো-র সুরে মোহিত হয়ে আছেন তিন বিচারক – অনু মালিক, হিমেশ রেশমিয়া ও নীতি মোহন। এবার জি টিভির সম্প্রচারিত একটি প্রোমো ভিডিও তে দেখা গেলো বিখ্যাত পরিচালক সূরজ বারজাতিয়া নিজে দাঁড়িয়ে থেকে আবার বিয়ে দিলেন কাবো-র। ভিডিওতে দেখা যায় সাদা শেরওয়ানি আর মাথায় গোলাপী পাগড়ি পরে বর বেশে সেজে উপস্থিত হয়েছেন কাবো। কনে বেশে ল্যাহেঙ্গা পরে উপস্থিত হয়েছেন কাবোর স্ত্রী পূজা। মঞ্চে সকলের উপস্থিতিতে মালা বদল ও সাতপাকে ঘোরেন তারা। উপস্থিত অন্যান্য প্রতিযোগীদের তাদের গায়ে ফুল ছুঁড়তে দেখা যায়।

কিছুদিন আগেই মঞ্চে কাবো ও পূজা চোখের জলে ভিজে তাদের ছোট্ট এভিলিনকে হারানোর কথা সকলের সঙ্গে ভাগ করে নেন। আর সেই মঞ্চেই ‘সাদি স্পেশাল’ পর্বে তাদের হাসি মুখে দেখে খুশি বিচারক এবং দর্শকরাও। এদিন সূরজ বারজাতিয়া বলেন ” বেদির চারপাশে তো সবাই ঘোরে। কিন্তু জীবনের আগুনে যে সম্পর্ক সফল হয় সেটাই আসল বিয়ে।”

৩ জুলাই হার্টের সমস্যায় আক্রান্ত মেয়েকে হারানোর পর সোশ্যাল মিডিয়ায় সেই বার্তা জানানোর সাথে সাথে কাবো মেয়ে এভিলিনের উদ্দেশ্যে লিখেছিলেন মেয়েই তার জীবনের সবথেকে মিষ্টি গানটা গেয়ে গেছে। তাই মেয়ে তাদের জীবনের ধ্রুবতারা হয়ে চিরকাল থেকে যাবে। কাবোর (Albert Kabo Lepcha) অনুরাগী দর্শকরাও চান সেই ধ্রুবতারার আলোকে সঙ্গী করেই কাবো আবার নতুন করে জীবন শুরু করুন, তার সুরের মূর্ছনায় আবার মেতে উঠুক বাংলার তথা সারা ভারতের মানুষ। এবার দেখার পালা হতে ট্রফি নিয়ে আবার হাসি মুখে ফিরতে পারেন কিনা পাহাড়ি প্রাণোচ্ছল ছেলেটা।

Related Articles