নিউজরাজ্য

করোনা মহামারী! রাজ্যবাসীর প্রাণ বাঁচাতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ রাজ্য সরকারের

Advertisement
Advertisement

দেশের সঙ্গে পাল্লা দিয়ে রাজ্যেও বাড়ছে করোনার আতংক। প্রতিদিন বাড়ছে করোনার সংক্রমন। করোনার মারণ থাবা থেকে রাজ্যবাসীকে বাঁচাতে বড়সড় সিদ্ধান্ত নিলো রাজ্য সরকার। শুধুমাত্র সরকারি হাসপাতাল নয় এবার বেসরকারি হাসপাতালেও বিনামূল্যে হবে করোনার চিকিৎসা। বেসরকারি হাসপাতালে করোনা আক্রান্ত রোগীর সব খরচ বহন করবে রাজ্য সরকার।

বৃহস্পতিবার রাজ্য সরকারের স্বাস্থ্য দপ্তর থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, করোনা চিকিৎসার জন্য যেসমস্ত বেসরকারি হাসপাতাল গুলিকে চিহ্নিত করা হয়েছে সেখানে চিকিৎসার সমস্ত খরচ দেবে সরকার। সেখানে এও বলা হয়েছে যে, হাসপাতাল গুলির কোনো একটি নিৰ্দিষ্ট জায়গায় এই মর্মে বিজ্ঞপ্তি লিখে রাখতে। সেই বিজ্ঞপ্তিতে লেখা থাকবে যে, করোনার চিকিৎসার সমস্ত খরচ বহন করবে সরকার। স্বাস্থ্য দপ্তরের তরফে এও জানানো হয়েছে যে, এই বেসরকারি হাসপাতাল গুলিকে সময়ে সময়ে অর্থ দিয়ে সাহায্য করবে সরকার এর সাথেই করোনা রোগীর চিকিৎসার জন্য যে অর্থ ব্যয় হবে তা আলাদা করে দেওয়া হবে।

সূত্রের খবর অনুযায়ী, বেসরকারি হাসপাতালে একজন করোনা রোগীর একদিনের চিকিৎসায় খরচ হচ্ছে প্রায় ২০-২৫ হাজার টাকা। এছাড়াও কোনো রোগীর অবস্থা আশঙ্কা জনক হলে তার জন্য ভেন্টিলেটর ব্যবহার করতে হলে আরো বেশি টাকা খরচ হচ্ছে। অনেক মধ্যবিত্ত মানুষের পক্ষেই এই খরচ বহন করা সম্ভব হচ্ছে না। তাই সরকার সব খরচ দিয়ে দেবে। নমুনা পরীক্ষা, অ্যাম্বুলেন্সের ভাড়া, ওয়ার্ড পরিষ্কারের খরচ এরকম সব খরচই দিয়ে দেবে সরকার। গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ২৪ জন। এপর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৩৪, মৃত্যু হয়েছে ১৫ জনের।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles