নিউজরাজনীতিরাজ্য

নজরে বাংলা, একুশে নির্বাচনের আগে পশ্চিমবঙ্গে পঞ্চ রথযাত্রার পরিকল্পনা বিজেপির

২০২১ বিধানসভা ভোটের আগেই পশ্চিমবঙ্গে ঝড়ের গতিতে গেরুয়া বাহিনীর প্রচার করতে রাজ্যজুড়ে রথযাত্রার আয়োজন করতে চলেছে বিজেপি। উল্লেখ্য, সূত্রে জানা গেছে ফেব্রুয়ারি ও মার্চ মাসে রাজ্যের প্রতিটি বিধানসভা কেন্দ্রে পৌঁছে যাবে রথযাত্রা। সেই রথযাত্রায় অংশগ্রহণ নেবেন বিজেপির রাজ্য ও কেন্দ্রীয় নেতারা। প্রসঙ্গত, লালকৃষ্ণ আদবাণীর ঐতিহাসিক রথযাত্রা এবং বিভিন্ন রায়ে এই কর্মসূচির আয়োজন করে ব্যাপক সাফল্য অর্জন করেছে এই রাজনৈতিক দল। এবার পশ্চিমবঙ্গেও সেই একই পরিকল্পনা করতে চলেছে তারা।

উল্লেখ্য, গত শুক্রবার দিল্লি ও পশ্চিমবঙ্গের বিজেপি নেতারা মিলিত বৈঠক করেন দিল্লিতে অমিত শাহের বাড়িতে। রাজ্যের তরফ থেকে বৈঠকে উপস্থিত ছিলেন দিলীপ ঘোষ, মুকুল রায়। সেখানেই রথযাত্রা আয়োজনের এই পরিকল্পনায় শিলমোহর পড়েছে বলে জানা গেছে।

বিজেপি সূত্রের খবর, মোট ৫ টি রথযাত্রা আয়োজনের পরিকল্পনা করেছে তারা। আরও জানা গেছে, ইতিমধ্যেই বিধানসভা ভোটের আগে সংগঠনকে চাঙ্গা করতে ৫ জন কেন্দ্রীয় পর্যবেক্ষক নিয়োগ করেছে তারা, সেই অনুযায়ী রাজ্যকে ৫ টি জোনে ভাগ করাও হয়েছে। সেই জোনগুলিতেই হবে রথযাত্রাগুলি। প্রতিটি বিধানসভা কেন্দ্রগুলির স্পর্শকেন্দ্রিক হবে রথযাত্রাগুলি। সেইখানে উপস্থিত থাকবেন রাজ্য এবং কেন্দ্রীয় নেতারাও।

বিজেপির দাবি অনুসারে এই কর্মসূচীর ফলে কর্মীদের পাশপাশি সাধারণ মানুষের মনেও উন্মাদনা সৃষ্টি হওয়া স্বাভাবিক এবং সরাসরি এই প্রভাব ভোটবাক্সে পড়বে। উল্লেখ্য, এর আগেও পশ্চিমবঙ্গে রথযাত্রার আয়োজন করেছিল বিজেপি ২০১৯ লোকসভা নির্বাচনের আগে। তাতে ব্যাপক সাফল্য মিলেছিল। রাজ্যে বিজেপির বিজয়ী সিট সংখ্যাও ২ থেকে বেড়ে রাজ্যে ১৮ হয়েছিল।

Tags

Related Articles

Close