নিউজরাজ্য

লকডাউনে আরো ছাড়, কেন্দ্রের নির্দেশ অমান্য করে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

Advertisement
Advertisement

করোনা প্রতিরোধে দেশজুড়ে লকডাউন শুরু করার সময়ই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই বার্তা দিয়েছিলেন যে লকডাউনের মধ্যেও মানুষ যাতে তাদের অত্যাবশ্যকীয় পণ্য পায়। এই ব্যাপারটিতে যাতে কোনরূপ খামতি না থাকে তার জন্য রাজ্য সরকারগুলোকে গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করার পরামর্শও দিয়েছিলেন তিনি। তবে অত্যন্ত জরুরি নয় এমন পণ্য গুলোর ক্ষেত্রে হোম ডেলিভারির ছাড় দেননি প্রধানমন্ত্রী। কিন্তু কেন্দ্রের সেই নির্দেশ কোনরূপ ভাবে গ্রাহ্য করেননি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ‌কেন্দ্রের নির্দেশ অমান্য করে অত্যাবশ্যকীয় নয় এমন পণ্যগুলোর ক্ষেত্রে হোম ডেলিভারিতে ছাড় দিলেন‌ মমতা বন্দ্যোপাধ্যায়।

এমন করার কারণ জানতে চাইলে মুখ্যমন্ত্রী বলেন রাজ্যের মানুষের সুবিধার কথা ভেবেই পশ্চিমবঙ্গ সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। এতদিন শুধুমাত্র অত্যাবশ্যকীয় পণ্যের ক্ষেত্রে হোম ডেলিভারিতে ছাড়ছিল কিন্তু এবার থেকে জরুরি নয় এমন জিনিস এর ক্ষেত্রে ছাড় থাকবে হোম ডেলিভারিতে। এর ফলে রাজ্যের মানুষ উপকৃত হবে। ধরুন কারোর ইলেকট্রিকের কোন কিছুর প্রয়োজন হলো, সে ক্ষেত্রে ইলেকট্রিকের ওই জিনিসটি এবার থেকে অনলাইনে পাওয়া যাবে। ‌ রাজ্যের মানুষ সব কিছু অনলাইনে অর্ডার দিয়ে কিনতে পারবে। মুখ্যমন্ত্রী এই প্রসঙ্গে আরো বলেন যে, দেশের মধ্যে বাংলাই প্রথম রাজ্য যে এমন পদক্ষেপ গ্রহণ করল।

সাধারণ মানুষের সুবিধার কথা চিন্তা করে এবং এর পাশাপাশি দেশের স্বার্থের কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এবার থেকে খুব সাধারন প্রয়োজনীয় জিনিসের ক্ষেত্রে মানুষকে বাইরে যেতে হবে না। দোকানে ফোন করে বা অনলাইনে অর্ডারের করে সেই জিনিস বাড়িতে বসেই পেয়ে যাবে সাধারণ মানুষ। এর ফলে বাইরে বেরোনো প্রবণতা কমে আসবে সাধারণ মানুষের। লকডাউন সফল করতে এটি অনেকটাই সাহায্য করবে।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles