নিউজরাজ্য

রাজ্যে কবে থেকে খুলছে স্কুল? অবশেষে আশার কথা শোনালেন শিক্ষামন্ত্রী

অবশেষে পশ্চিমবঙ্গে খুলতে চলেছে স্কুল কলেজ প্রায় ১০ মাস বন্ধ থাকার পর। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এমনই ইঙ্গিত দিলেন রবিবার দলীয় সাংবাদিক বৈঠকে। তিনি জানান, শিক্ষা দফতর ভাবনা চিন্তা শুরু করেছে স্কুল খোলার ব্যাপারে। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে সরকারের সঙ্গে আলোচনা সাপেক্ষে। 

করোনা সংক্রমণ শুরু হওয়ার পর পশ্চিমবঙ্গের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ গত মার্চ থেকে। অনলাইনে পঠনপাঠন চলছে দীর্ঘদিন বন্ধ থাকার পর। কিন্তু পড়ুয়ারা কবে ফিরবে বিদ্যালয়ের অঙ্গনে, কবে পড়বে ব্ল্যাক বোর্ডে চকের দাগ, প্রশ্ন ঘুরছিল শিক্ষক থেকে শিক্ষার্থী মহলে। 

অবশেষে শিক্ষক-শিক্ষার্থীর প্রশ্নের জবাবে পার্থবাবু রবিবার জানান, “স্যানিটাইজ করা হচ্ছে সব স্কুল। যেসব স্কুল আগে খোলা হয়েছিল, বন্ধ রয়েছে সেগুলো। এখনও অনলাইনে পঠনপাঠন চালানো হচ্ছে। পরিস্থিতি অনুকূল হলে রাজ্য সরকারের সঙ্গে আলোচনা করে স্কুল খোলার সিদ্ধান্ত নেওয়া হবে।”

সঙ্গে তিনি পুনরায় মনে করান, করোনা এখনো নির্মূল হয়নি, সংক্রমণে রাশ টানা গেলেও। ফলে স্কুল খুললে সম্ভাবনা থাকবে পড়ুয়াদের মধ্যে সংক্রমণ ছড়ানোর। ইতিমধ্যে বিপদে পড়েছে বেশ কয়েকটি রাজ্য স্কুল খুলে। তাদের ফের স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিতে হয়েছে  সংক্রমণ ছড়ানোয়।

Tags

Related Articles

Close