খেলা

চুল কাটাতেই বিপত্তি, ৮ লক্ষ টাকা জরিমানা দিতে হলো দুই ফুটবলারকে

Advertisement
Advertisement

করোনা ভাইরাস মহামারী ঠেকাতে লকডাউন জারি করেছিল সরকার যা এখন প্রায় সবদেশেই তুলে দেওয়া হয়েছে বা অনেকটা শিথিল হয়েছে‌। আর কিছু দেশের লকডাউন এতটাই প্রকট ছিল যে নিয়মভঙ্গ করলে গুণতে হয়েছে বড় অঙ্কের জরিমানা। এই জরিমানা থেকে বাদ যায়নি খ্যাত মানুষরাও।

লকডাউন চলাকালীন আইন অমান্য করায় বড়সড় জরিমানা দিতে হয়েছে অনেককেই। কখনো লকডাউন ভেঙে গাড়ি নিয়ে বেরনোয় আবার কখনো শপিংয়ে যাওয়ায়। আর এই ঘটনাটি জার্মানির। একজন ফুটবলার চুল কাটতে গিয়ে গুনেছেন মোটা টাকার জরিমানা। জার্মানি’র জনপ্রিয় ক্লাব বরুসিয়া ডর্টমুন্ড এর দুই ফুটবলার লকডাউনে চুল কাটতে গিয়েছিলেন। পার্লারে জমায়েতের মধ্যেও যাননি বাড়িতে হেয়ার স্টাইলিস্ট ডেকে চুল কাটিয়ে ছিলেন এই দুই ফুটবলার। আর তাতেই শাস্তিস্বরুপ মিলল জরিমানা।

এই জরিমানার অংকটা ছোটখাটো নয়, ভারতীয় মুদ্রায় এর অংকের মূল্য 8 লাখ 53 হাজার 236 টাকা। বরুশিয়ার ফুটবলার জ্যাডন স্যাঞ্চো ও ম্যানুয়েল আকানজিকে লোকটামনে চুল কাটানোর অপরাধে খেসারত দেয়া হয়েছে। মনে প্রশ্ন আসতেই পারে কি করে এটি প্রকাশ্যে এলো!! আসলে লকডাউনে বাড়িতে হেয়ার স্টাইলারকে ডেকে পাঠিয়েছিলেন তারা। চুল কাটানো সময় ছবি তুলে সোশ্যাল সাইটে পোস্ট করেন স্যাঞ্চোরা, আর তাতেই ঘটে বিপত্তি।

ছবিতে দেখা যাচ্ছে সুরক্ষা বিধি না মেনে দুই ফুটবলারের চুল কাটছে হেয়ার স্টাইলার। মুখে মাস্ক, হাতে গ্লাভস কিছুই নেই। আর এরপরই দুই ফুটবলারকে জরিমানা করে জার্মান ফুটবল ফেডারেশন। ফেডারেশনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে টুইট করে ক্ষোভ উগরে দিয়েছিলেন স্যাঞ্চো এই সিদ্ধান্তকে হাস্যকর বলে মন্তব্য করেছিলেন যদিও কিছুক্ষণের মধ্যেই সেই টুইটার ডিলিট করে দেন।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles