নিউজবিনোদন

Shreya and Arijit: পাঁচটি জাতীয় পুরস্কার প্রাপ্ত গায়িকা শ্রেয়া ঘোষালের পারিশ্রমিক কত জানেন?

শ্রেয়া ঘোষালের থেকে কোনো অংশে পিছিয়ে নেই অরিজিৎ সিং-ও

Advertisement
Advertisement

গত মঙ্গলবার দিল্লির বিজ্ঞান ভবনে ৬৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার তুলে দেওয়া হলো বিজয়ীদের হাতে। এ দিন সকল বিজেতা রাষ্ট্রপতি দৌপ্রদী মুর্মুর হাত থেকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন। এই বিজয়ীদের মধ্যে একজন হলেন বলিউডের জনপ্রিয় গায়িকা শ্রেয়া ঘোষাল। যিনি এখনো পর্যন্ত বাংলা, হিন্দি, তামিল, তেলেগু সহ অনেক ভাষাতেই গান করেছেন। ‘মায়াভা ছায়াভা’ গানের জন্য শ্রেষ্ঠ গায়িকা পুরস্কার পেলেন শ্রেয়া ঘোষাল (Shreya and Arijit)।

এটাই প্রথম নয়, এর আগে পাঁচ পাঁচ বার জাতীয় পুরস্কার জিতেছেন এই গায়িকা। শ্রেয়া ঘোষাল (Shreya and Arijit) পশ্চিমবঙ্গের মুর্শিবাদ জেলার বহরমপুরে জন্মগ্রহণ করেছেন। ছোট থেকেই গানের প্রতি ছিল এক আলাদা ভালোবাসা। মাত্র ৬ বছর বয়স থেকে তিনি গান শিখেছেন। বয়স যখন ১২ ‘সারেগামাপা’-র হাত ধরে বেশ জনপ্রিয়তা লাভ করেন তিনি। এই শো এর বিজয়ীও হন তিনি।

এর ঠিক চার বছর পর মাত্র ১৬ বছর বয়সে সঞ্জয় লীলা বানসালির ‘দেবদাস’ সিনেমায় প্লে ব্যাক করার সুযোগ পান। বলিউডের এও ছবিতে গান করেই তিনি প্রথম জাতীয় পুরস্কার লাভ করেন। আজও এই গায়িকা জনপ্রিয়তার সঙ্গে গান গেয়ে চলেছেন। যদি পারিশ্রমিকের কথা বলি, তবে একটি সূত্র মারফত জানা গিয়েছে, শ্রেয়া ঘোষাল (Shreya and Arijit) এক একটি গান গাওয়ার জন্য ২৫ লক্ষ টাকা করে নিয়ে থাকেন।

এদিকে শ্রেয়া ঘোষালের থেকে কোনো অংশে পিছিয়ে নেই মুর্শিদাবাদের আরো এক ছেলে অরিজিৎ সিং (Shreya and Arijit)। ২০১৯ সালে পদ্মাবত ছবির ‘বিনতে দিল’ গানের জন্য প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান অরিজিৎ। ইতিমধ্যে বলিউডে নিজেই শক্ত পোক্ত জায়গা বানিয়ে নিয়েছেন এই গায়ক। তথ্য অনুসারে বর্তমানে এক একটি গান গাওয়ার জন্য অরিজিৎ ১০ লক্ষ টাকা করে পারিশ্রমিক নেন। এক একটি কনসার্ট করার জন্য প্রায় দেড় কোটি টাকা পর্যন্ত নিয়ে থাকেন।

Related Articles