Featuredনিউজ

Swiggy delivery platform fee: পুজোর মুখেই প্ল্যাটফর্ম ফি বৃদ্ধি করলো ফুড ডেলিভারি সংস্থা সুইগি

জোম্যাটো পথেই হাটলো সুইগি! কত টাকা প্ল্যাটফর্ম ফি বাড়লো জানুন

Advertisement
Advertisement

পুজোর আবহ শুরু হয়ে গিয়েছে। শেষ মুহূর্তে পুজোর প্ল্যানও সারা হয়ে গিয়েছে। কোন দিন কোন পোশাক পড়বেন, কোন দিন কোন খাবার খাবেন অনেকেই ঠিক করে ফেলেছেন। আবার অনেকে পুজোর সময় রান্নার ঝামেলা না রাখার জন্য খাবার অনলাইনেও বুক করার কথা ভেবেছেন। তাদের উদ্দেশ্যে জানাই, সুইগিতে (Order on Swiggy) পুজোর সময় খাবার অর্ডার করলে গুনতে হবে অতিরিক্ত মাশুল।

প্রসঙ্গত, ইতিমধ্যে ফুড ডেলিভারি প্ল্যাটফর্ম জোম্যাটো খাবার ডেলিভারির ক্ষেত্রে প্ল্যাটফর্ম ফি (Swiggy delivery platform fee)বৃদ্ধি করেছে। সেই পথেই হাটলো সুইগি। এই ডেলিভারি সংস্থা প্ল্যাটফর্ম ফি ২ টাকা থেকে বাড়িয়ে ৩ টাকা করেছে। অর্থাৎ ১ টাকা করে বাড়িয়েছে। এ বিষয়ে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, অন্যান্য ফুড ডেলিভারি সংস্থার সঙ্গে পাল্লা দিতে এবং ডেলিভারির মান উন্নত করার জন্যই এর পদক্ষেপ নেওয়া হয়েছে।

এর আগে গত আগস্ট মাসে জোম্যাটো প্ল্যাটফর্ম ফি ২ টাকা থেকে বাড়িয়ে ৩ টাকা করেছে। এমনকি জোম্যাটো গোল্ড পরিষেবা ব্যবহারকারীদের থেকেও নেওয়া হয় প্ল্যাটফর্ম ফি। এবার একই ভাবে সুইগিও (Swiggy delivery platform fee) অনলাইন অর্ডারের ক্ষেত্রে প্ল্যাটফর্ম ফি নেবে ৩ টাকা। তবে প্ল্যাটফর্ম ফি শুধুমাত্র খাবার ডেলিভারির ক্ষেত্রে দিতে হয়। যদিও এই প্ল্যাটফর্ম বাড়ার ফলে, ক্রেতাদের উপরই চাপ বৃদ্ধি পাবে। বিশেষ করে যারা প্রতিনিয়ত সুইগিতে অর্ডার করেন তাদের খরচ আগের থেকে বাড়বে।

একই সাথে সুইগি (Swiggy delivery platform fe) তাদের সাথে যুক্ত বিভিন্ন রেস্তোরাঁকে ৪৫০ কোটি টাকার ঋণ দিয়েছে। এর মধ্যে সারা ভারতের প্রায় ৮,০০০ এর বেশি রেস্তোরাঁ রয়েছে। মূলধন বা আর্থিক সহায়তা বাবদ এই ঋণ দেওয়া হয়েছে। গত ২০২৭ সালে এই মূলধন সহায়তা কর্মসূচি চালু করেছিল সুইগি। এই ৮০০০ রেস্তরাঁর মধ্যে গত বছরই ৩০০০ রেস্তোরাঁ ঋণ নিয়েছে। প্রসঙ্গত, গত বিশ্বেকাপ ক্রিকেটে ভারত বনাম পাকিস্তান ম্যাচের দিন সুইগিতে সবচেয়ে বেশি অর্ডার করা হয়েছে।

Related Articles