রাজ্য

শীতের পথে কাঁটা! ধেয়ে আসছে ভয়ঙ্কর ঘূর্ণিঝড়, দক্ষিণবঙ্গের আবহাওয়া নিয়ে বড় আপডেট

Advertisement
Advertisement

Weather Update: শীত জাঁকিয়ে না পড়লেও শীতের আমেজ বিদ্যমান। এই অবস্থায় কোথায় বৃষ্টি হতে পারে? কোথায় দেখা যাবে মেঘাচ্ছন্ন আকাশ? চলুন জেনে নেওয়া যাক আজকের আবহাওয়া আপডেট (West Bengal Weather Update)।

Weather update

২৫-২৯ নভেম্বর বৃষ্টির পূর্বাভাস (25-29 November Rain Forecast)

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে আপাতত রাজ্যের কোনো জেলাতেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। অর্থাৎ, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, হুগলি, কলকাতা, হাওড়া, পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, মালদা, দক্ষিণ দিনাজপুর, উত্তর দিনাজপুর, কোচবিহার, কালিম্পং আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও দার্জিলিংয়ে কোথাওই বৃষ্টির ছিঁটেফোঁটা দেখা দেবে না এবং শুষ্ক আবহাওয়া বজায় থাকবে।

আরও পড়ুন: রাজ্যের সরকারি কর্মীদের DA দেবেন মুখ্যমন্ত্রী, পাওয়া গেল বিশেষ ইঙ্গিত

পশ্চিমবঙ্গের আবহাওয়া আপডেট (West Bengal Weather Update)

রাজ্যের কিছু জেলায় শীতের আমেজ অনুভূত হলেও এখনই তা কনকনে শীতের রূপ নিচ্ছে না। হালকা মাত্রার শীতই আপাতত রাজ্য জুড়ে বজায় থাকবে। আবহাওয়া দফতরের তরফে এও জানানো হয়েছে যে, বাংলার তাপমাত্রা আপাতত আগামী ৫টা দিন পরিবর্তিত হচ্ছে না। রাতের তাপমাত্রাতেও কোনো প্রকারের বদল হবে না বলে জানানো হয়েছে আলিপুর আবহাওয়া দফতরের তরফে।

Weather Update

তবে আগামী মাসের শুরুর দিকে রাজ্যের উপকূলবর্তী জেলাগুলোতে মেঘাচ্ছন্ন আকাশ বজায় থাকতে পারে। যার জেরে বিক্ষিপ্তভাবে কিছু জায়গায় হালকা বা মাঝারি মানের বৃষ্টি হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। ফলস্বরূপ, ডিসেম্বর মাসের প্রথম দিকে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা প্রায় নেই বলে দাবি দফতরের।

সম্প্রতি বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ মাথাচাড়া দিতে দেখা গেছে। আবহাওয়াবিদদের দাবি এই নিম্নচাপের প্রভাব পশ্চিমবঙ্গে তেমনভাবে না পড়লেও তা ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে। এই ঘূর্ণিঝড় আপাতত পড়শী দেশ বাংলাদেশেই আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে। এমনটা হলে বাংলাদেশে তা ভারী বৃষ্টি ঘটাতে পারে বলে দাবি করা হয়েছে। যদিও ঠিক কবে এই নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হবে তা ঠিক জানায়নি আবহাওয়া দফতর।

Sangbad Safar Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles