নিউজরাজ্য

শীতের মধ্যেই বৃষ্টির পূর্বাভাস, এই মুহূর্তে বড় আপডেট আবহাওয়া দফতরের

Advertisement
Advertisement

দিনকয়েক ধরেই সকালের দিকে ঘন কুয়াশার আনাগোনা। বেলা বাড়লেও কাটছে না কুয়াশা। না মিলছে রোদের দেখা, না শীতের আমেজ। তবে, আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছে, আগামী দিনকয়েক এরকমই চলবে। ২ থেকে ৩ দিন থাকবে ঘন কুয়াশা, এবং তারপরেই থাকবে মেঘলা আকাশ এবং সাথে বাড়বে বৃষ্টিপাতের সম্ভাবনাও।

আগামী কয়েকদিন কুয়াশার দাপটে শীত পড়ার সম্ভাবনা একেবারেই নেই বলে জানা যাচ্ছে। পারদ নামবে ১৫ই ডিসেম্বরের পর থেকে। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ২১.৯ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন ১৫.৪ ডিগ্রি। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৭ শতাংশ ও সর্বনিম্ন ৭৪ শতাংশ। তবে বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের তুলনায় উত্তরবঙ্গেই বেশি।

বঙ্গোপসাগরে ঘনীভূত হয়েছে নিম্নচাপ আর তার সাথেই যোগ হয়েছে পশ্চিমী ঝঞ্ঝা। উত্তুরে হাওয়া বাধা পাচ্ছে এবং বাড়ছে জলীয় বাষ্পের পরিমাণ ও। পশ্চিমবঙ্গ সহ বিহার, ওড়িশা এবং ঝাড়খণ্ডেও কুয়াশার দাপট। গত দুইদিন হাওড়া, হুগলি, দুই ২৪ পরগণা, বীরভূম সহ একাধিক জেলা সকালের দিকে ঢেকে ছিলো কুয়াশায়।

আগামী ২৪ ঘন্টায় ও কুয়াশার দাপট থাকবে একইরকম। জম্মু কাশ্মীর থেকে পশ্চিমী ঝঞ্ঝা প্রবেশ করছে উত্তর পশ্চিমের রাজ্যগুলিতে। বাদ পড়েনি পশ্চিমবঙ্গ ও। আগামী প্রায় দুইদিন কুয়াশার দাপট সহ্য করতে হবে রাজ্যবাসীকে। তারপরেও পারদ নামবে বলে মনে হয় না, আকাঙ্খিত শীতের দেখা পেতে পেতে ১৫ই ডিসেম্বর প্রায়, জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

Related Articles