দেশনিউজ

করোনা চিকিৎসায় নতুন রেকর্ড গড়ল ভারত! রিপোর্ট পেশ করলো স্বাস্থ্যমন্ত্রক

Advertisement
Advertisement

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক এর তথ্য অনুযায়ী গতকাল বুধবার করোনা স্যাম্পেল টেস্টে নয়া রেকর্ড গড়েছে ভারত। জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় স্যাম্পেল টেস্ট করা হয়েছে ২,১৫,১৯৫ টি। এছাড়া কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর অনুযায়ী এখনও পর্যন্ত মোট স্যাম্পেল টেস্টের সংখ্যা ৭৩,৫২,৯১১টি। গোটা দেশে সরকারি এবং বেসরকারি ল্যাবরেটরি মিলিয়ে মোট ১,০০০ টির বেশি ল্যাবরেটরিতে এই টেস্ট করা হচ্ছে। স্বাস্থ্যমন্ত্রক সূত্রে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় সরকারি ল্যাবরেটরিতে ১,৭১,৫৮৭ টি এবং বেসরকারি ল্যাবরেটরিতে ৪৩,৬০৮ টি করোনা টেস্ট করে নতুন রেকর্ড করেছে ভারত।

বর্তমানে করোনা ভাইরাস গোটা বিশ্বে যেন মায়াজাল রচনা করেছে। আর এই মায়াজালে আটকে পড়ছে লক্ষ লক্ষ মানুষ । প্রতিদিন হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। ভারতেও করোনা ভাইরাস তার আধিপত্য বিস্তার করছে। করোনা সংক্রমণ রুখতে গোটা দেশজুড়ে দীর্ঘদিন ধরে লকডাউন চলেছে।

কিন্তু আনলক-১ ঘোষনার প্রতিদিন আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে। ভারতে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৭২ হাজার ৯৮৫ জন। করোনায় মৃত্যু হয়েছে ১৪,৯০৭ জনের। সুস্থ হয়েছেন ২ লক্ষ ৭১ হাজার ৬৮৮ জন। অর্থাৎ যে হারে মানুষ আক্রান্ত হচ্ছে সেই হারে মানুষ সুস্থও হচ্ছে। সুস্থতার হার ৫৭.৪৪ শতাংশ।

এই সংকট পরিস্থিতিতে কিছুটা স্বস্তির খবর মিলেছে। মহারাষ্ট্র সরকার করোনা আক্রান্তের চিকিৎসায় রিমদেসিভির ওষুধ এর ব্যাবহার এর কথা জানিয়েছিল। এবার কেন্দ্র সরকারও করোনা চিকিৎসায় হেটারো কোম্পানির তৈরি রিমদেসিভির ড্রাগ ব্যাবহারে অনুমতি দিয়েছে। তাই এরপর হাসপাতালগুলোতে করোনা চিকিৎসায় ব্যবহৃত হবে এই ড্রাগ।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles