চাকরির সংবাদনিউজরাজ্য

Staff Recruitment in Panchayats: লোকসভা ভোটের আগেই রাজ্যের ত্রিস্তর পঞ্চায়েতে কর্মী নিয়োগ, রয়েছে ৭ হাজার শূন্যপদ

রাজ্যে প্রচুর কর্মী নিয়োগ হতে চলেছে লোকসভা ভোটের ঠিক আগেই

Advertisement
Advertisement

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য বিরাট সুখবর নিয়ে আসলো পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। ২০২৪-এ লোকসভা ভোটের আগেই রাজ্যের ত্রিস্তর পঞ্চায়েতে বিশাল সংখ্যক নিয়োগ (Staff Recruitment in Panchayats) করানো হবে। সত্যমানের পর জানা যাচ্ছে রাজ্যের ত্রিস্তর পঞ্চায়েতের প্রায় ৭ হাজার শুন্য পদে নিয়োগ করা হবে। এ নিয়ে জোর কদম প্রস্তুতি চলছে। ধাপে ধাপে চলবে নিয়োগ প্রক্রিয়া।এই চাকরিতে দুর্নীতি ঠেকাতে বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

রাজ্যের প্রতিটি পঞ্চায়েতেই চাকরিপ্রার্থীদের নিয়োগ (Staff Recruitment in Panchayats) করা হবে। এই নিয়োগ নিয়ে আগামী মঙ্গলবার রাজ্য পঞ্চায়েত দপ্তর একটি বৈঠকের আয়োজন করেছে। বিশ্ববাংলা কনভেশন সেন্টারে এই বৈঠক অনুষ্ঠিত হবে। যে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন, রাজ্যের জয়েন্ট বিডিও এবং ডিপিআরডিও আধিকারিকরা। নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছতা আনার বিষয়েও আলোচনা করা হবে। জানা যাচ্ছে, ডিএলসিসির পদের মাধমে নিয়োগ করা হবে।

পঞ্চায়েতে কর্মী নিয়োগ (Staff Recruitment in Panchayats) প্রক্রিয়া অনলাইনের মাধ্যমে করা হতে পারে। এ বিষয়ে অনলাইন পোর্টালের সাহার্য নেবে রাজ্য সরকার। সেখানে লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বরের তালিকা দেওয়া হবে। এখান থেকে চাকরিপ্রার্থীরা নম্বর স্ক্রুটিনি করতে পারবে। আর এ বিষয় নিয়েও আধিকারিকদের সঙ্গে আলোচনা করা হবে বিশ্ববাংলা কনভেশন সেন্টারে আয়োজিত বৈঠকে।

এদিকে পঞ্চায়েতে কর্মী নিয়োগ (Staff Recruitment in Panchayats) প্রক্রিয়ায় যাতে কোনো রকম দুর্নীতির আজ না পড়ে সেদিকেও বিশেষ নজর দেওয়া হচ্ছে। ত্রিস্তর পঞ্চায়েত নিয়োগের দায়িত্বে থাকবে ডিপিআরডিও আধিকারিকরা। জয়েন্ট বিডিও আধিকারিকরা এঁদের সাহায্য করবে। প্রায় ৭০০০ শূন্যপদে নিয়োগ হবে। আর কোনোআসন যাতে ফাঁকা না থাকে সেদিকেও লক্ষ্য রাখা হচ্ছে। সূত্র মারফত জানা যাচ্ছে, ভোটের আগেই নিয়োগ শুরু হবে।

Related Articles