নিউজরাজনীতিরাজ্য

বিজেপি ক্ষমতায় এলে ইনিই হবেন বাংলার মুখ‍্যমন্ত্রী, কেন্দ্রের ঘোষণার আগে নাম ফাঁস করলেন সৌমিত্র খাঁ

Advertisement
Advertisement

বিধানসভা নির্বাচনের আগে কেন্দ্রে ক্ষমতাধীন বিজেপির মুখ্যমন্ত্রী প্রার্থী নিয়ে যখন পশ্চিমবঙ্গ এমনকী কেন্দ্রের নেতারাও সন্দিহান, তখন প্রকাশ্যে কোনো রাখঢাক না করেই মুখ খুললেন সৌমিত্র খাঁ। জানিয়ে দিলেন তিনি, দিলীপ ঘোষই হবেন বিজেপির মুখ্যমন্ত্রী। সোমবার, সৌমিত্রর এহেন বেঁফাস মন্তব্যে বেশ বিপাকে পড়েছে এই রাজ্যের বিজেপি সংগঠন।

এদিন সৌমিত্র খাঁ, পশ্চিম মেদিনীপুরের দাঁতনে একটি জনসভায় উপস্থিত ছিলেন, সেখানেই তিনি বলেন “শুভেন্দু অধিকারীর নেতৃত্বেই তৃণমূলের ঘর ভাঙবে এবং মুখ্যমন্ত্রী হবেন দিলীপ ঘোষ। আমার দৃঢ় বিশ্বাস উনি একদিন মুখ্যমন্ত্রী হবেন এবং তিনিই রাজ্য চালাবেন।”

যদিও রাজ্যে বিজেপি সিদ্ধান্ত নিয়েছে তারা বিধানসভা নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা করবে না। এই নিয়ে শুধু জল্পনা বাড়িয়ে চলেছেন বিজেপি নেতারা। অবশ্য পশ্চিমবঙ্গে নরেন্দ্র মোদীকে প্রধান কেন্দ্র করেই নির্বাচনে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি। তবে সৌমিত্র খাঁ-এর এরূপ মন্তব্যে বিজেপির সমস্ত গেমপ্ল্যান পন্ড হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে বলেই রাজনৈতিক মহলের একাংশের ধারণা।

প্রসঙ্গত, রাজ্যে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে গুঞ্জরিত হয়ে উঠছে বিভিন্ন নাম। তারই মধ্যে বিজেপি নেতা দিলীপ ঘোষের নাম ছাড়াও সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম নিয়েও মাঝে মাঝেই জল্পনা চরমে উঠেছিল। এছাড়াও এই তালিকায় রয়েছে আরও একাধিক রাজনৈতিক ও অরাজনৈতিক ব্যক্তিত্বের নাম। যদিও বিজেপির তরফে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গে ক্ষমতা অধিকার করলে এখানকারই কোনও ভূমিপুত্রই মুখ্যমন্ত্রী হবেন। দিল্লী থেকে কাউকেই এই রাজ্যে মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী হিসেবে মনোনয়ন করা হবে না বলেই তাঁরা জানিয়েছেন।

Related Articles