দেশনিউজ

স্বাধীনতা দিবসের আগের দিন বড় সাফল্য ভারতীয় সেনাবাহিনীর, কাশ্মীর থেকে গ্রেফতার ২ জইশ জঙ্গি

গতকাল, শুক্রবার স্বাধীনতা দিবসের আগের দিনই হাতেনাতে প্রমাণ মিলেছে। নিরাপত্তারক্ষীরা জম্মু ও কাশ্মীরের অবন্তীপোরার ত্রাল অঞ্চল থেকে ২ জন জইশ জঙ্গিকে গ্রেফতার করেছে।

Advertisement
Advertisement

পাকিস্থানের বিখ্যাত জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মহম্মদের জম্মু ও কাশ্মীরে আশ্রয় দেওয়া থেকে শুরু করে তাদের বিভিন্ন কার্যকলাপে সাহায্য করার একাধিক অভিযোগ উঠেছিল। গতকাল, শুক্রবার স্বাধীনতা দিবসের আগের দিনই হাতেনাতে প্রমাণ মিলেছে। নিরাপত্তারক্ষীরা জম্মু ও কাশ্মীরের অবন্তীপোরার ত্রাল অঞ্চল থেকে ২ জন জইশ জঙ্গিকে গ্রেফতার করেছে। ধৃতদের নামও জানা গেছে। একজনের নাম রিয়াজ আহমেদ ভাট, দ্বিতীয়জন হল মহম্মদ উমের।

স্থানীয় সূত্র মারফত জানা গিয়েছে, বহুদিন ধরে বিভিন্ন জইশ জঙ্গিদের সাহায্য করে আসছে ধৃতরা। জঙ্গিদের আশ্রয় দেওয়া থেকে শুরু করে তাদের এক স্থান থেকে আরেক স্থানে সহজে যাওয়ার ব্যবস্থা এই ধৃতরাই করতো। এছাড়া খবর মিলেছে, ধৃতরা ত্রাল ও অবন্তীপোরা এলাকায় লুকিয়ে থাকা জঙ্গিদের অস্ত্রের সাপ্লাই দিত। জানা গেছে, বিশেষ খবর পেয়ে গোয়েন্দারা এই ধৃতদের ওপর বেশ কিছুদিন ধরে নজর রাখছিল। গতকাল গোয়েন্দাদের দেওয়া খবরের ওপর ভিত্তি করে নিরাপত্তারক্ষীরা আমিরবাদ ত্রাল থেকে রিয়াজ আহমেদ ভাট ও আরিপাল ত্রাল এলাকা থেকে মহম্মদ উমরকে গ্রেপ্তার করেন।

গতকাল, জম্মু ও কাশ্মীর পুলিশের তরফ থেকে প্রেস বিবৃতিতে জানানো হয়েছে, আমিরবাদ ত্রাল থেকে একজন এবং আরিপাল ত্রাল এলাকা থেকে একজন মোট দুই জন জইশ জঙ্গিকে গ্রেপ্তার করেছে নিরাপত্তারক্ষীরা। জঙ্গি দুজনের নাম রিয়াজ আহমেদ ভাট ও মহম্মদ উমের। এদের জেরা করে বাকি জঙ্গিদের খোঁজ করার চেষ্টা করা হচ্ছে।

Related Articles