নিউজবিনোদন

Dawshom Awbotaar: বক্সঅফিসে ছক্কা হাকালো সৃজিত মুখার্জির ‘দশম অবতার’!

'বাঘাযতীন'-কে পিছনে ফেলে কত টাকা আয় করলো 'দশম অবতার'? জানুন

Advertisement
Advertisement

এ বছরের দুর্গাপূজা বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির জন্য বিশেষ ছিল। এ বছরের পুজোয় প্যান্ডেল হোপিং এর পাশাপাশি মানুষ ভিড় জমিয়ে ছিল সিনেমা হলে। কারণ এবছর একইসাথে একটা দুটো নয় বরং চার চারটি বাংলা ছবি (Dawshom Awbotaar) মুক্তি পেয়েছে। আর ছবি ঘিরে দর্শকদের মধ্যে আগে থেকেই উন্মাদনা ছিল। চারটি ছবির মধ্যে কোন ছবিটি ব্যবসার দিক থেকে এগিয়ে রয়েছে জানেন?

এ বছরের পুজোয় একসঙ্গে চারটি বাংলা ছবি মুক্তি পেয়েছে। এই চারটি ছবি হলো সৃজিত মুখার্জি পরিচালিত ‘দশম অবতার’ (Dawshom Awbotaar), শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত ‘রক্তবীজ’, অরিন্দম শীলের ‘জঙ্গলে মিতিন মাসি’ এবং অরুণ রায় পরিচালিত সিনেমা ‘বাঘাযতীন’। গত ১৯শে অক্টোবর মুক্তি পেয়েছে এই চারটি ছবি। যার মধ্যে বেশির ভাগ ছবিই সিনেমা হলে হাউজফুল ছিল।

এই চারটি সিনেমার মধ্যে সবচেয়ে ভালো ব্যবসা করতে পেরেছে সৃজিত মুখার্জি পরিচালিত ‘দশম অবতার’ (Dawshom Awbotaar)। জানা যাচ্ছ, এই বাংলা সিনেমাটি রেকর্ড পরিমান আয় করেছে। দুর্গা পূজার নবমী পর্যন্ত প্রায় ৩.৫ কোটি টাকার ব্যবসা করেছে ছবিটি। এখনো পর্যন্ত ছবিটির সমগ্র আয় ৪.৫ কোটি টাকার বেশি। ছবিতে অনির্বান ও প্রসেনজিতের জুটি মনে ধরেছে দর্শকদের। এখনো ছবিটির আয় বাড়বে বলে মনে করছেন নির্মাতারা।

এদিকে (Dawshom Awbotaar) একই সঙ্গে মুক্তি পেয়েছিল দেব অভিনীত ‘বাঘাযতীন’ সিনেমাটি। সারা ভারত জুড়ে এই ছবিটি বাংলা ও হিন্দি ভাষায় মুক্তি পেয়েছে। ব্যবসার দিক দিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে দেবের ‘বাঘাযতীন’। নবমী পর্যন্ত ছবিটি ৩ কোটি টাকা আয় করতে পেরেছে। অন্যদিকে ‘রক্তবীজ’ ছবিটি এখনো পর্যন্ত মোট ২.৩৭ কোটি টাকার ব্যবসা করেছে। এছাড়া ‘জঙ্গলে মিতিন মাসি’ ছবিটির বক্সঅফিস কালেকশন মাত্র ১.৫ কোটি টাকা।

Related Articles