দেশনিউজ

ফের একবার দেশজুড়ে লকডাউন? কেন্দ্রের সিদ্ধান্ত জানালেন PM Modi

Advertisement
Advertisement

দিন প্রতিদিন লাগামছাড়া ভাবে করোনার সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে টালমাটাল গোটা দেশ, আর সেই কারণেই বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জল্পনা চলছিলো আবারো কি হতে চলেছে দেশজুড়ে লকডাউন! এই আশঙ্কাকে আপাতত একেবারে উড়িয়ে দিলেন প্রধানমন্ত্রী। আর হবে না দেশে লকডাউন, এদিন স্পষ্ট জানিয়ে দিলেন মোদি।

প্রধানমন্ত্রী জানান, দেশে এইমুহুর্তে মহামারীর সাথে লড়ার জন্য প্রয়োজনীয় কাঠামো রয়েছে। এর আগে সেই পরিস্থিতি ছিলনা তাই লকডাউনের দরকার পড়েছিলো, তবে এখন আর সেই প্রয়োজন নেই। তাই দেশে এই মুহূর্তের কোনো রকম লকডাউন হবে না। আপাতত জোড় দিলেন নাইট কারফিউ উপর। রাত ৯টা থেকে ভোর ৬টা পর্যন্ত নাইট কারফিউ জারি হতে পারে।

এদিন প্রধানমন্ত্রী জানান পরিকাঠামোর অভাবে আগেরবার লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছিল সরকার, তবে এবার লকডাউন করার কোনো পরিকল্পনা নেই, শুধুমাত্র ছোট ছোট কনটেইনমেন্ট জোন গুলিতে লকডাউন জারি করার কথা জানান প্রধানমন্ত্রী। তবে কোনরকম শিথিলতা নেওয়া যাবে না, মানুষ কে সচেতন করতে হবে, প্রশাসনকে এই বিষয়টিকে আরো কড়া হাতে নিতে হবে।

তবে এইদিন প্রধানমন্ত্রী জানান দেশের করোনা পরিস্থিতি সংকটজনক। ইতিমধ্যে মহারাষ্ট্র, দিল্লি, গুজরাট, পাঞ্জাব ছত্তিশগড় এর অবস্থা উদ্বেগপূর্ন। করোনার প্রথম ঢেউ এর থেকে দ্বিতীয়টি আরো দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে। বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের তিনি এদিন পরীক্ষা-নিরীক্ষা বাড়াতে এবং সংক্রামিত ব্যক্তি দ্রুত চিহ্নিত করার উপর জোর দিতে বলেন। কোভিড-১৯ পরীক্ষার সংখ্যাও বাড়ানোর উপর জোর দিতে বলেন প্রধামন্ত্রী।

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles