Featuredনিউজ

Weather update: রাজ্য থেকে বর্ষা বিদায় নিচ্ছে কবে? কী জানালো আবহাওয়া দপ্তর? জানুন

আগামী কয়েক দিন বৃষ্টির সম্ভাবনা নেই, ধীরে ধীরে বাতাসে জলীয় বাষ্প কমবে, কমবে তাপমাত্রাও

Advertisement
Advertisement

দুর্গা পুজো আসতে আর মাত্র কয়েকটি দিন। শরৎতের আবহাওয়াতেই মায়ের পূজা হয়। ধীরে ধীরে বিদায় নেয় বর্ষা। এবছরের মতোও বর্ষা বিদায় নেওয়ার পালা চলে এসেছে। আগামী কয়েক দিন রাজ্যের আবহাওয়া (Weather update) কেমন থাকবে এবং কবে বর্ষা বিদায় নেবে সে নিয়েই আজকের প্রতিবেদন। রাজ্যের আবহাওয়া সম্পর্কে জেনে নিন।

আজ কলকাতার আবহাওয়া (Weather update) স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি রয়েছে। তাপমাত্রা কম তবে বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায়, আর্দ্রতাজনিত অস্বস্তিও অনুভব করছে মানুষ। তবে আকাশ আজ পরিষ্কার। আগামী বুধবার পর্যন্ত দক্ষিণ বঙ্গের জেলাগুলিতে এমনই আবহাওয়া থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। এই কয়েকদিন দক্ষিণ বঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হলেও, তার পরিমান খুব কম।

অন্যদিকে উত্তরবঙ্গের বিভিন্ন জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হওয়া অফিস সূত্রে খবর, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তবে কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে উত্তর বঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হবে। যদিও মায়ানমারের কাছে তৈরি হওয়া ঘূর্ণবাত রাজ্যের আবহাওয়া (Weather update) আবার পরিবর্তন করতে পারে।

দক্ষিণ ভারত বাদ দিয়ে উত্তর পশ্চিম ভারত থেকে এ বছরের মতো বর্ষা বিদায় নিয়েছে। হওয়া অফিস সূত্রে জানা যাচ্ছে, আগামী দুই দিনের মধ্যে পূর্ব ভারত থেকেও বর্ষা বিদায় জানাবে। একই সাথে দক্ষিণ বঙ্গেও বর্ষা বিদায় জানাবে। ধীরে ধীরে বাতাসে জলীয় বাষ্প কমবে, ফলে কমবে আর্দ্রতাজনিত অস্বস্তি। বৃষ্টির সম্ভাবনা নেই, তাপমাত্রা (Weather update) কমতে পারে।

Related Articles