কলকাতানিউজরাজ্য

ফের বাংলার এই ৫ জেলাতে প্রবল বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

আজ অর্থাৎ রবিবার দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস।

Advertisement
Advertisement

চলতি বছরের আগস্ট মাসে রেকর্ড বৃষ্টি হয়েছে। ৪৪ বছর পর এরকম বৃষ্টি হয়েছে ভারতে। এদিকে আগের সপ্তাহেও বাংলাতে ভালোই ভার্সিটি হয়েছে। বিশেষ করে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ অনেক বেশি ছিল। তবে আবহবিদরা জানিয়েছেন, এবার বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে। রবিবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরে। তবে দক্ষিণবঙ্গেও কিছুটা হলেও বৃষ্টি হতে পারে। আজ অর্থাৎ রবিবার দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস। ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পুরুলিয়ায়ও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গের বৃত্তটি হবে। নিম্নচাপ এবং মৌসুমি অক্ষরেখা সরে গিয়ে উত্তরের উপর অবস্থান করছে। যার ফলে উত্তরে বৃষ্টির সম্ভাবনা অনেক বেশি। রবিবার থেকে মঙ্গলবাররে মধ্যে ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গতে। কালিম্পং, দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি সহ একাধিক জায়গায় রয়েছে প্রবল বৃষ্টির পূর্বাভাস।

আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সকাল থেকেই শহরের আকাশে উজ্জ্বল রোদের দেখা মিলেছে। তবে বেলা বাড়লে বেশ কয়েকটি জায়গায় বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Related Articles